রাণীনগরে উদ্ধার হওয়া অজ্ঞাত লাশ বগুড়া শিবগঞ্জ এলাকার বিএনপি নেতার

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ) : গত শুক্রবার বিকেলে নওগাঁর রাণীনগরে উদ্ধার হওয়া অজ্ঞাত লাশের পরিচয় মিলেছে। অজ্ঞাত ব্যাক্তির নাম শাহআলম ওরফে সুজা উদ্দীন (৭৫) । সে বগুড়ার শিবগঞ্জ উপজেলার মহাবালা গ্রামের মৃত সামছদ্দীনের ছেলে । সে ওই এলাকার ময়দানহাট্টা ইউনিয়ন বিএনপি’র সভাপতি। শাহআলম ওরফে সুজা উদ্দীনের ভাতিজা এবং স্থাণীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম রুপম হোসেন মোবাইল ফোনে জানান, গত ২৬ জানুয়ারী শুক্রবার কাজের কারনে বাড়ী থেকে বের হয়ে যান। এর পর আর বাড়ীতে ফিরে না আসায় অনেক খোঁজা-খুজি করে না পাওয়ায় ৩ দিন পর ২৯ জানুয়ারী সুজাউদ্দীনের স্ত্রী জাহানারা বিবি বাদী হয়ে শিবগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করেণ । ঘটনার প্রায় ৮ দিনের মাথায় রাণীনগর থানাপুলিশ মোবাইল ফোনে তার লাশ পাওয়ার কথা জানান । খবর পেয়ে রাণীনগরে গিয়ে লাশ সনাক্ত করা হয়। গতকাল শনিবার লাশের ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তন করেছে পুলিশ । তিনি আরো জানান,স্থাণীয় ইউনিয়ন বিএনপি’র সভাপতির দ্বায়িত্বে থাকলেও প্রায় দু’বছর ধরে রাজনীতিতে তেমন সক্রিয় ছিলেন না । তবে কেউ তাকে হত্যা করেছে নাকি কিভাবে তার মৃত্যু হয়েছে এবিষয়ে কোন ধারণা দিতে পারেননি তিনি। ময়দানহাট্টা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এবং অত্র ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক মাহবুব আলম মানিক জানান, শাহআলম ওরফে সুজাউদ্দীন দীর্ঘ দিন ধরে ময়দানহাট্রা ইউনিয়ন বিএনপি’র সভাপতির দ্বায়িত্বে ছিলেন এবং পাশা পাশি ওই এলাকার দাড়িদহ বহুমূখী বালিকা উচ্চ বিদ্যালয়েরও সভাপতি ছিলেন । তিনি খুবই ভদ্র এবং সাদা-সিদে প্রকৃতির মানুষ ছিলেন ।

এব্যাপারে সুজাউদ্দীনের স্ত্রী জাহানারা বিবির মোবাইল ফোন বন্ধ থাকায় তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

এব্যাপারে রাণীনগর থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান জানান,লাশের সাথে থাকা মোবাইল ফোন থেকে নাম্বার নিয়ে তার পরিচয় সনাক্ত করা হয়। ময়না তদন্ত শেষে গতকাল পরিবারের নিকট লাশ হস্তান্তর করা হয়েছে । তবে এব্যাপারে প্রাথমিকভাবে ইউডি মামলা রুজু করা হলেও এখনো পরিবারের পক্ষ থেকে কোন মামলা দায়ের করা হয়নি।

উল্লেখ্য,গত শুক্রবার দুপুরে রাণীনগর রেল গেটের দক্ষিনে রাস্তার পশ্চিম পাশে সিমুলতলি নামকস্থানে রাস্তার খাদে লাশ ভেসে থাকতে দেখে থানায় খবর দেয় স্থাণীয়রা । এর পর পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তে পাঠায় ।#

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ