বাংলাদেশ শতভাগ বিদ্যুতায়নের লক্ষ্য অর্জনের পথে: পলক

নাটোর প্রতিনিধিঃ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, দেশ শতভাগ বিদ্যুতায়নের কাংখিত লক্ষ্য অর্জনের পথে দ্রুত এগিয়ে যাচ্ছে। বিদ্যুৎ সেক্টরে বিশেষ উন্নয়ন পরিকল্পনা গ্রহনের ফলে এই লক্ষ্য অর্জন সম্ভব হচ্ছে। তিনি আরো বলেন, বিগত দিনে সিংড়া উপজেলায় লোডশেডিং এর কারনে কৃষকরা সেচ সুবিধা থেকে বঞ্চিত ছিলো। মাত্র ২৩ হাজার পরিবারে বিদ্যুৎ ছিলো। গ্রামের পর গ্রাম অন্ধকারে নিমজ্জিত ছিলো। ডাকাতের অভয়ারন্য ছিলো। সে চলনবিলের মানুষ এখন শান্তিতে ঘুমায়। আমরা মাত্র ৯ বছরে সিংড়ার ৪৮ হাজার পরিবার আলোকিত করেছি। ৩ মেগাওয়াট বিদ্যুতের চাহিদা বিগত সরকার দিতে পারিনি। শেখ হাসিনার সরকার ১৫ হাজার মেগাওয়াট চাহিদা পুরন করছে।

প্রতিমন্ত্রী আজ মঙ্গলবার দুপুরে নাটোরের সিংড়া উপজেলার আফতাবনগর ও সারদানগর গ্রামের ১৫৫ পরিবারে নতুন বিদ্যুৎ সংযোগ প্রদান উপলক্ষ্যে আফতাবনগর মাঠে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতায় প্রায় ৩০ লাখ টাকা ব্যয়ে দুই কিলোমিটার দীর্ঘ এই বৈদ্যুতিক লাইন নির্মাণ করে।

প্রতিমন্ত্রী পলক বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান উন্নয়নমুখী সরকার বিদ্যুৎ সেক্টরের উন্নয়নে ব্যাপক পরিকল্পনা গ্রহন করে তার বাস্তবায়ন করছে। রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র, রামপাল বিদ্যুৎ প্রকল্পের কাজ শুরু হয়েছে। দেশের বিদ্যুৎ চাহিদা পূরণে আমরা বিদেশ থেকেও বিদ্যুৎ আমদানী করছি। সারা দেশকে আলোকিত করে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে আমরা বদ্ধ পরিকর। ছাতারদীঘি ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাজাহান আলীর সভাপতিত্বে বিদ্যুতায়ন অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ ও ছাতারদীঘি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাফ হোসেন আকন্দ। পরে প্রতিমন্ত্রী বেশকিছু উন্নয়ন মূলক কাজের উদ্বোধন করেন।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ