শ্রীপুরে শিশুকে ধর্ষণের পর হত্যা

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: পৃথিবীর আলো বাতাসের সংস্পর্শে এসেছে ছয় বছর হলো। ভাগ্যের নির্মম পরিহাসে সমাজের সুবিধার বাহিরে বেড়ে উঠছিল শিশুটি। লোভ-লালসার উর্ধ্বে ছিল তার পথ চলা। ছোট্ট এ বয়সেই জায়গা হয়েছিল পথ শিশুদের তালিকায়। তারপরও জীবনের নিরাপত্তা পায়নি শিশুটি। এলাকার বখাটে কিশোরের হাতে নির্মম যৌন হয়রানীর শিকার হয়ে প্রাণ দিতে হলো শিশুটিকে। শিশুটির কাঁটা ছেঁড়া করা নিথর দেহ আবারও জানিয়ে দিয়ে গেল আমরা হয়তো সামাজিক নৈতিক অবক্ষয়ের শিকার।
বৃহস্পতিবার রাতে এমন একটি হত্যাকান্ডের ঘটনা ঘটে শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের আবদার গ্রামে। এঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে রাতেই আবদার গ্রামের কাজিম উদ্দিনের ছেলে মাদ্রাসা পড়–য়া ছাত্র পারভেজ (১১) কে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।
শিশুটির হতদরিদ্র পরিবারের। অভাবের তাড়নায় টিকতে না পেরে নেত্রকোনার বারহাট্টা উপজেলার গ্রাম থেকে উপজেলার আবদার গ্রামে পুরো পরিবার নিয়ে একটি বাড়িতে ভাড়া থাকত। একই সাথে এলাকা ঘুরে ঘুরে পরিত্যাক্ত বিভিন্ন মালামাল সংগ্রহ করতো। এ থেকে যা আয় হত তা দিয়ে কোন মতে দিন চলত। দুই ভাইয়ের সাথে একমাত্র বোনটি ছিল শিশুটি। শিশুটিও বাবাকে সাহায্য করার জন্য ছয় বছর বয়সেই এলাকা ঘুরে বিভিন্ন জায়গায় ফেলে রাখা পরিত্যাক্ত মালামাল সংগ্রহের কাজ করত। পরিবারের একমাত্র সন্তানকে হারিয়ে মা এখন পাগল প্রায়।
শুক্রবার সকালে মেয়েটির বাড়িতে গিয়ে দেখা যায় কিছুক্ষন পর পর চেতনা হারিয়ে ফেলছেন মা। চেতনা ফিরে আসলে মায়ের গগন বিদারী আহাজারিতে আশপাশের পরিবেশ ভারী হয়ে আসছিল।
শিশুটির স্বজন ও পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সারাদিন কাজ শেষে শিশুটি সন্ধ্যায় বাড়ি ফিরে আসে। এসময় ঢাকার একটি মাদ্রাসায় পড়–য়া আবদার গ্রামের কাজিমউদ্দিনের ছেলে পারভেজ শিশুটিকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পর থেকে শিশুটির আর খোঁজ পাওয়া যাচ্ছিল না। এসময় শিশুটির স্বজনেরা তাকে খোজাখুুঁজি শুরু করেন। এরই এক পর্যায়ে প্রতিবেশীরা রাত দশটার দিকে বাড়ির পাশের এক গলিতে তার রক্তমাখা দেহ দেখতে পান। পরে শ্রীপুর থানায় সংবাদ দেয়া হলে রাতেই পুলিশ গিয়ে লাশ উদ্ধার করেন।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এস.আই) মো: মনিরুজ্জামান মিয়া জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। এদিকে ঘটনায় জড়িত থাকার অভিযোগে পারভেজকে আটক করা হয়েছে। এঘটনা হত্যা মামলা হয়েছে।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ