নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের পুলিশের লাঠিপেটা, আটক

নিউজ ডেস্ক : কালো পতাকা প্রদর্শন’ কর্মসূচিতে অংশ নিতে রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে জড়ো হওয়া দলটির নেতাকর্মীদের লাঠিপেটা করে সরিয়ে দিয়েছে পুলিশ। পাশাপাশি আটকও করেছে কয়েকজনকে।

খালেদা জিয়ার মুক্তি দাবিতে সমাবেশের অনুমতি না দেওয়ার প্রতিবাদে শনিবার সারাদেশে ‘কালো পতাকা প্রদর্শন’ কর্মসূচি পালনের অংশ হিসেবে এদিন সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হন নেতাকর্মীরা। আর তাদের এই কর্মসূচি ঘিরে আগে থেকেই সেখানে জলকামান ও সাঁজোয়া যান নিয়ে অবস্থান নেয় পুলিশ।দলীয় কার্যালয়ের সামনের রাস্তায় কর্মসূচি পালনের সময় বিএনপি নেতাকর্মীদের লাঠিপেটা করে পুলিশ— সমকালপ্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ১০টার দিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও ব্যারিস্টার মওদুদ আহমদসহ দলের শীর্ষস্থানীয় কয়েকজন নেতার উপস্থিতিতে নেতাকর্মীরা কার্যালয়ের সামনের রাস্তায় কালো পতাকা নিয়ে বসে খালেদা জিয়ার মুক্তি দাবিতে স্লোগান দিতে শুরু করেন।

বিএনপি নেতাকর্মীরা রাস্তায় বসে স্লোগান দিতে শুরু করার পরপরই তাদের লাঠিপেটা শুরু করে পুলিশ। একই সঙ্গে জলকামান থেকে ছোড়া হতে থাকে পানি। পরে সেখান থেকে অন্তত ১১ জনকে আটক করা হয় বলে জানিয়েছেন বিএনপি নেতারা।লাঠিপেটার আগে দলীয় কার্যালয়ের সামনের রাস্তায় বসে কালো পতাকা প্রদর্শন কর্মসূচি পালন করছিলেন বিএনপি নেতাকর্মীরা—এছাড়া কর্মসূচি পালনের জন্য কার্যালয়ের বাইরে বিএনপির তৈরি করা প্যান্ডেল ভেঙে দেয় পুলিশ।ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের উপ কমিশনার এএসএম শিবলী নোমান সাংবাদিকদের বলেন, সড়ক দখল করে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটানো হচ্ছিল। এ ধরনের কর্মসূচি শান্তিপূর্ণ কর্মসূচি হতে পারে না। তাই পুলিশের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হয়েছে।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ