রাজাপুরে রাতের আধারে বসতঘরে হামলা, ভাঙচুর, লুটপাট

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি :ঝালকাঠির রাজাপুর উপজেলার বড়ইয়া গ্রামের মৃতু হাফিজুর রহমান তালুকদারের ছেলে মোঃ আকবর হোসেন তালুকদারের টিনসেট বিল্ডিংয়ের বসতঘরে রাতের আধারে প্রতিপক্ষের লোকজন জমি সংক্রান্ত দ্ব›েদ্ধর জেরে হামলা চালিয়ে ভেঙে গুড়িয়ে বসতঘরটি নিশ্চিহ্ন করে এবং ঘরে থাকা মালামাল লুট করে নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে আকবর হোসেন বাদি হয়ে ২৪ জনকে আসামি করে রাজাপুর থানায় শনিবার মামলা দায়ের করেন। মামলার বিবরনি থেকে জানা গেছে, একই গ্রামের আকবর হোসেনের পাশের বাড়ির মৃত আঃ খালেক মিয়ার ছেলে আলমগীর মাসুদ, আলমগীর মাসুদের ছেলে আবির আহম্মেদ রানা ও রকির সাথে জমি নিয়ে দীর্ঘ দিন দ্ব›দ্ধ চলে আসছিল। এ ঘটনার জেরে গত ২২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার রাতে আকবর হোসেন বিকালে ঘরে তালা লাগিয়ে উপজেলার পালট গ্রামে তার শ্যালকের বিবাহ অনুষ্ঠানে স্ব-পরিবারে বেড়াতে যান। সেই সুযোগে প্রতিপক্ষরা ভাড়াটিয়া সন্ত্রাসীরা লাঠি,দাও রামদাসহ দেশিয় অস্ত্রসহ নিয়ে আকবর হোসেনের চৌচালা টিনসেট বিল্ডিংয়ের বসতঘরে হামলা ও ভাঙ্গচুর চালিয়ে ঘরের ভিতরের সকল আসবাব পত্র পিটিয়ে ও কুপিয়ে টুকরা টুকরা করে ফেলে। এমনকি ঘরের দেয়াল ভেঙ্গে নিয়ে পাশের পুকুরে ফেলে দেয়। এসময় তার ঘরে থাকা ২৭ মন ধান ও ১৪ বস্তা সিমেন্ট আলমগীর মাসুদের নেতৃত্বে তার ছেলে আবির আহম্মেদ রানা ও রকি টমটম যোগে নিয়ে যাচ্ছিল। ইতো মধ্যে সাক্ষিদের মাধ্যমে খবর পেয়ে এসে ওই টমটমে বাধা দিলে প্রতিপক্ষরা খুনের হুমকি দিয়ে টমটম নিয়ে চলে যায়। আসামী গ্রেফতার না করার অভিযোগ ক্ষতিগ্রস্থদের। তবে এ বিষয়ে রাজাপু থানার ওসি সামসুল আরেফিন জানান, এ ঘটনায় মামলা হয়েছে, আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।

রাজাপুরে ৫ জাটকা ব্যবসায়ী আটক
রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
ঝালকাঠির রাজাপুর গতকাল রোববার সকালে নিষিদ্ধ জাটকা বিক্রির অপরাধে বাঘরী হাট থেকে ৫ মাছ ব্যবসায়ীকে আটক করা হয়েছে। আটককৃতরা হল- উপজেলার শুক্তগড় গ্রামের এস্কেদার মোল্লার ছেলে শাহাদাৎ মোল্লা (২৫), হরমুজ মোল্লার ছেলে শামিম মোল্লা (৩২), পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার ভিটাবাড়িয়া গ্রামের আঃ মান্নান সরদারের ছেলে শাহাদাৎ হোসেন (২৬), এসাহাক সরদারের ছেলে রহিম(৩২) ও কাউখালি উপজেলার কলাই বুনিয়া গ্রামের দলিল উদ্দিনের ছেলে হানিফ (৫০)। রাজাপুর থানার ওসি সামসুল আরেফিন জানান, আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

রাজাপুরে আ’লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত
রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
আ’লীগের উপ কমিটির সাবেক সহ সম্পাদক কেন্দ্রীয় আ’লীগ নেতা মনিরুজ্জামান মনির বলেছেন, পদ্মা সেতু নির্মান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দক্ষিনাঞ্চলের মানুষের নামাজ পড়ে প্রানভরে দোয়া করা উচিত। বর্তমান সরকারের উন্নয়ন অগ্রগতি ধরে রাখতে দেশনেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহবান জানান। শনিবার বিকেলে ঝালকাঠির রাজাপুরের পুটিয়াখালি গ্রামের সোনালী মোড় এলাকায় গালুয়া ইউনিয়ন ৎআ’লীগ আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইউনিয়ন যুবলীগ নেতা বখতিয়ার উদ্দিন খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন মাসুদ সিকদার, রিয়াজ মাতুব্বর ও জহিরুল হক পিনু গাজি প্রমুখ। সভায় শহিদুল ইসলাম, শাহজাহান হোসেন, ইউসুফ সিকদার, হেমায়েত হোসেন, জাকির হোসেন, জালাল আহম্মেদ, মনির হোসেন, মামুন হোসেন, তরিকুল ইসলাম সুমন, জামাল হোসেন, সাইফুজ্জামান রুবেল ও রেজবি সাব্বিরসহ বিভিন্ন পর্যায়ের আ’লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাজাপুরে ২ শতাধিক প্রতিবন্ধী শিক্ষার্থীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান
রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
ঝালকাঠির রাজাপুরে ২’শত প্রতিবন্ধী শিক্ষার্থীকে সনাক্তকরণ ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। রবিবার সকালে রাজাপুর অটিস্টিক বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের হল রুমে দিনব্যাপী এ কার্যক্রমের উদ্ধোধন করেন সিনিয়র সহকারী পুলিশ সুপার মোজাম্মেল হোসেন। ঝালকাঠি প্রতিবন্ধী সেবা ও সাহয্য কেন্দ্রের কনসালট্যান্ট ডা. সিরাজুম মুনিরা উর্মি, থেরাপিষ্ট মো. সাইফুল ইসলাম ও মো. অহিদুল ইসলাম দিনব্যাপী ২’ শত প্রতিবন্ধী শিক্ষার্থীদেরকে সনাক্তকরে থেরাপি চিকিৎসা সেবা, পরামর্শ ও ঔষধ প্রদান করেন। এসময় বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মো. মিরাজ খানের সভাপতিত্বে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন রাজাপুর থানা অফিসার ইনচার্জ মো. শামসুল আরেফীন ও ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি আল-আমিন তালুকদার প্রমূখ।

রাজাপুরে গাজি কালুর নামে ওরশ ও পালাগান অনুষ্ঠিত
রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
ঝালকাঠির রাজাপুরের বারবাকপুর গ্রামে ৩ দিনব্যাপি গাজি কালুর নামে বার্ষিক ওরশ ও পালাগান অনুষ্ঠিত হয়েছে। শনিবার রাতে উপজেলার বারবাকপুর গ্রামে ৩ দিনব্যাপি এ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে বিভিন্ন স্থানের শিল্পীরা গাজে গান ও পালাগান পরিবেশন করেন। অনুষ্ঠানে রাজাপুর থানার ওসি শামসুল আরেফিন ও ওসি তদন্ত হারুন অর রশিদ, গাজি কালুর ভক্ত তাহের শাহের ছেলে দরবারের পরিচালক জলিল শাহ ও খলিল শাহ বক্তব্য রাখেন। দেশের বিভিন্ন স্থানের ভক্তবৃন্দ ও এলাকাবাসী এ অনুষ্ঠান উপভোগ করেন।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ