মন্ত্রিসভায় হজ প্যাকেজ অনুমোদন

নিউজ ডেস্ক : সরকারি ব্যবস্থাপনায় খরচ কিছুটা বাড়িয়ে দু’টি প্যাকেজর মাধ্যমে ‘হজ প্যাকেজ-২০১৮’ এর খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এরমধ্যে হজ প্যাকেজ-১ এর মাধ্যমে হজ পালনে ৩ লাখ ৯৭ হাজার ৯২৯ এবং প্যাকেজ-২ এর মাধ্যমে হজ পালনে ৩ লাখ ৩১ হাজার ৩৫৯ টাকা ব্যয় ধরা হয়েছে। গত হজের তুলনায় প্যাকেজ-১ এর খরচ বেড়েছে ১৬ হাজার ৪২১ টাকা ও প্যাকেজ-২ এ বেড়েছে ১২ হাজার ৪ টাকা। একই সঙ্গে সংশোধিত ‘জাতীয় হজ ও ওমরাহ নীতি ২০১৮’ অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এ দু’টি প্যাকেজের কম খরচে কাউকে হজে নিতে পারবেন না বেসরকারি এজেন্টরা।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকে হজ প্যাকেজ অনুমোদন দেওয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম প্রেস ব্রিফিংয়ে এ অনুমোদনের কথা জানান। শফিউল আলম জানান, এবার বিমান ভাড়া ১২ থেকে ১৬ হাজার টাকা বেড়ে যাওয়ায় গতবারের তুলনায় খরচ একটু বেড়েছে।

সৌদি আরবের সঙ্গে হজচুক্তি অনুযায়ী, এবার বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে পারবেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ জন ও অবশিষ্ট এক লাখ ২০ হাজার জন বেসরকারি ব্যবস্থাপনায় হজ করার সুযোগ পাবেন। চাঁদ দেখা সাপেক্ষে চলতি বছরের ২১ আগস্ট পবিত্র হজ অনুষ্ঠিত হতে পারে।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ