রাণীনগরে কলেজ ছাত্রীর আতœহত্যা

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ) : নওগাঁর রাণীনগরে রিথিকা (১৯) নামের এক কলেজ ছাত্রী গলায় ওড়না পেঁচিয়ে আতœহত্যা করেছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার পারইল ইউনিয়নের বিষিয়া গ্রামের দুলাল চন্দ্রের কলেজ পড়–য়া মেয়ে বাড়ির সবার অজান্তে নিজ শয়ন ঘরের তীরের সাথে গলায় ওড়না পেঁচিয়ে আতœহত্যা করেছে। খবর পেয়ে রাণীনগর থানার এসআই শহিদুল ইসলাম ও ওই এলাকার যাত্রাপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ এএসআই হাফিজুল ইসলাম ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। রিথিকা বগুড়া জেলার আদমদিঘী উপজেলার হাজী তাছের আহম্মেদ মহিলা কলেজের আগামী এইচএসসি পরীার্থী বলে রিথিকার বড় ভাই দীনেশ চন্দ্র জানান। তবে কেন কি কারণে তিনি আতœহত্যা করেছেন তা জানা যায়নি।
রাণীনগর থানার অফিসার ইনচার্জ এএসএম সিদ্দিকুর রহমান জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। পরে ময়না তদন্তের জন্য লাশটি নওগাঁ সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়। এব্যাপারে রাণীনগর থানায় একটি ইউডি মামলা হয়েছে।

বঙ্গবন্ধু কৃষি পদক পেলেন এমপি ইসরাফিল আলম ॥ নির্বাচনী এলাকাবাসীর অভিনন্দন
কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ) : নওগাঁ- ৬ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য মো: ইসরাফিল আলম বঙ্গবন্ধু কৃষি পুরস্কার ১৪২৩ পাওয়ায় তার নির্বাচনী এলাকা রাণীনগর-আত্রাই দুই উপজেলার আওয়ামী লীগ ও দলের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ সহ সুশীল সমাজ ও সাধারণ মানুষ অভিনন্দন জানিয়েছে।
বৃহস্পতিবার সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বঙ্গবন্ধু কৃষি পুরস্কার-১৪২৩ বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে রৌপ্য পদক ও ৫০ হাজার টাকার চেক গ্রহণ করেন এমপি ইসরাফিল আলম। প্রধানমন্ত্রী উক্ত অনুষ্ঠানে ৩২ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে বঙ্গবন্ধু কৃষি পুরস্কার ১৪২৩ প্রদান করেন। এর মধ্যে ৫ টি স্বর্ণ, ৯ টি রৌপ্য এবং ১৮ টি ব্রঞ্জ পদক প্রদান করা হয়। স্বর্ণ, রৌপ্য ও ব্রঞ্জ পদক প্রাপ্তদের মাঝে পদকের সঙ্গে এক লাখ টাকা, ৫০ হাজার টাকা এবং ২৫ হাজার টাকার চেক প্রদান করা হয়। পুরস্কারের ক্যাটাগরিতে ক্রপ এগ্রিকালচার, মৎস, প্রাণিসম্পদ ও বনায়ন অর্ন্তভূক্ত রয়েছিল বলে রাণীনগর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ এসএম গোলাম সারওয়ার ও এমপি ইসরাফিল আলমের ব্যক্তিগত সহকারী ইঞ্জি: মো: মাসুদ পারভেজ জানান।
এদিকে এমপি ইসরাফিল আলম বঙ্গবন্ধু কৃষি পুরস্কার ১৪২৩ অর্জন করে রাণীনগর-আত্রাইবাসীকে গৌরবান্বিত করায় স্থানীয় আওয়ামী লীগ ও দলের অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সহ এলাকার বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ তাকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে বলে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল বারিক মোল্লা জানান।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ