স্বাধীনতা দিবস উদযাপনে প্রস্ততি সভা

নির্মলেন্দু সরকার বাবুল, দুর্গাপুর(নেত্রকোনা) : জেলার দুর্গাপুরে রবিবার আগামী ২৬ শে মার্চ জাতীয় দিবস ও স্বাধীনতা দিবস এবং ১৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধুর ৯৯তম জন্ম বাষির্কী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলে উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ সভা কে এক প্রস্ততি অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মামুনুর রশীদ এর সভাপতিত্বে আলোচনায় অংশনেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ এমদাদুল হক খান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব আলাউদ্দিন আল আজাদ, পৌর মেয়র আলহাজ্ব মাও: আব্দুস সালাম, মহিলা ভাইস চেয়ারম্যান পারভিন আক্তার, দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মোঃ মিজানুর রহমান আকন্দ, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল্লাহ হক, মহিলা ডিগ্রী কলেজের অধ্য ফারুক আহমেদ তালুকদার প্রমুখ। সভায় রাষ্ট্রিয় কর্মসূচির আলোকে দিবস দুটি উদযাপনে কয়েকটি উপ কমিটি গঠন সহ বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়। সভায় উপজেলা আ’লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন ইউপি, চেয়ারম্যান উপজেলা প্রশাসনের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, শিক, সাংবাদিক সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শনিবার রাতে বিশিষ্ট শিক্ষাবিদ ড. মু: জাফর ইকবাল এর উপর নৃশংস হামলার তীব্র নিন্দা ও দোষিদের শাস্তি দাবী করা হয়।

 

দুর্গাপুরে কৃষি ভর্তুকি প্রদান
নির্মলেন্দু সরকার বাবুল, দুর্গাপুর(নেত্রকোনা)

নেত্রকোনার দুর্গাপুরে রবিবার চলতি অর্থবছরে কৃষি প্রণোদনার অংশ হিসাবে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে দুর্গাপুর ইউনিয়নে বন্যায় তিগ্রস্থ কৃষকদের মাঝে বিনামুল্যে ৩০কেজি চাউল ও নগদ ৫শত টাকা করে ৪শত কৃষকের মাঝে প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুনুর রশীদ উপস্থিত থেকে এ ভর্তুকি প্রদান করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ট্যাগ অফিসার মোঃ নাসির উদ্দিন, ইউপি চেয়ারম্যান মোঃ শাহীনুর আলম সাজু ও সকল ইউপি সদস্য-সদস্যাবৃন্দ।

 

দুর্গাপুরে বিষপানে মৃত্যু
নির্মলেন্দু সরকার বাবুল, দুর্গাপুর(নেত্রকোনা)

জেলার দুর্গাপুর উপজেলার চন্ডিগড় ইউনিয়নের আলমপুর গ্রামের শনিবার রাতে মৃত সাহিদ মিয়ার পুত্র জাহাঙ্গীর আলম (২১) নামের এক যুবক বিষ পানে আত্মহত্যা করেছে।

পুলিশ ও পরিবার সুত্রে জানাযায়, জাহাঙ্গীর আলম মানসিক ভাবে অসুস্থ। শনিবার রাতে বিষপান করলে স্থানীয় লোকজন দ্রুত তাকে তুলে দুর্গাপুর সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। এ ব্যাপারে দুর্গাপুর থানার এসআই আব্দুল হালিম জানান, এ ব্যাপারে দুর্গাপুর থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

 

দুর্গাপুরে অন্তস্বত্তার ফাঁস দিয়ে মৃত্যু
নির্মলেন্দু সরকার বাবুল, দুর্গাপুর(নেত্রকোনা)

জেলার দুর্গাপুর উপজেলার বাকলজোড়া ইউনিয়নের মাদুরপাড় গ্রামে শনিবার গভীর রাতে শামীম তালুকদারের ৭মাসের অন্তস্বত্তা স্ত্রী আকলিমা খাতুন (২৩) নামের এক নারী গলায় শাড়ী পেচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

পুলিশ ও এলাকাবাসীর সুত্রে জানাযায়, আকলিমা খাতুন বাড়ির সবার অজান্তে গলায় রশি বেধে নিজ ঘরে আতœহত্যা করে। তাঁর ২বছরের ১টি ছেলে সন্তান আছে, বর্তমানে আকলিমা ৭মাসের অন্তস্বত্তা। এ ব্যাপারে দুর্গাপুর থানার এসআই মাহাবুবুল আলম জানান, এ ব্যাপারে দুর্গাপুর থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। যাহার নং- ৩/১৮, তারিখ- ৪.০৩.২০১৮। লাশ ময়না তদন্তের জন্য নেত্রকোনা আধুনিক হাসপাতালে প্রেরন করা হয়েছে।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ