রাঙ্গুনিয়ায় সওজ’র জায়গায় নির্মাণাধীন অবৈধ পাকা স্থাপনা উচ্ছেদ

রাঙ্গুনিয়া প্রতিনিধি : রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা কদমতলী ইউনিয়নের মহাজন বটতল এলাকায় সড়ক ও জনপথ বিভাগের জায়গায় (সওজ) অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার (৮ মার্চ) ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্টেট ও ইউএনও মোহাম্মদ কামাল হোসেন এই উচ্ছেদ অভিযান চালান। আদালতকে সহযোগিতা করেন সড়ক ও জনপথ বিভাগ চট্টগ্রাম উপবিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী সৌম্য তালুকদার, উপসহকারি প্রকৌশলী মো. শামীম হোসাইন ও রাঙ্গুনিয়া থানার এ এস আই মো. আরিফসহ একদল পুলিশ ।
ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, চট্টগ্রাম-কাপ্তাই সড়কের রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের মহাজন বটতল এলাকায় সড়ক ঘেঁষে সড়ক ও জনপথ বিভাগের জায়গায় দীর্ঘদিন ধরে অবৈধভাবে পাকা স্থাপনা নির্মাণ করা হচ্ছিল। ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের এই এলাকার দক্ষিণ ও উত্তর পাশে নির্মাণাধীন দুটি পাকা স্থাপন উচ্ছেদ করেন।
স্থানীয়রা জানান, প্রভাবশালীরা চট্টগ্রাম-কাপ্তাই সড়কের দুই পাশে দীর্ঘদিন ধরে সড়কের পাশ ও খাল দখল করে পাকা স্থাপনা নির্মাণ করে আসছে। সড়ক ও জনপথ বিভাগের জায়গায় চন্দ্রঘোনা থেকে তাপবিদ্যুৎ পর্যন্ত অন্তত অর্ধ শত স্পটে অবৈধভাবে পাকা স্থাপনা নির্মাণ করা হয়।
অবৈধ স্থাপনা উচ্ছেদে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ইউএনও মোহাম্মদ কামাল হোসেন।

রাঙ্গুনিয়ায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

রাঙ্গুনিয়া প্রতিনিধি :
“সময় এখন নারীর: উন্নয়নে তারা, বদলে যাচ্ছে গ্রাম-শহরে কর্মজীবনধারা” এই স্লোগানকে সামনে রেখে রাঙ্গুনিয়ায় পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস। উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের আয়োজনে র‌্যালি, মানববন্ধন, নারী উন্নয়ন মেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৮ মার্চ) র‌্যালিটি উপজেলা পরিষদ কার্যালয় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদণি শেষে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সোনিয়া সফির সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামাল হোসেন। বক্তব্য দেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রেহেনা আখতার, মৎস্য কর্মকর্তা স্বপন চন্দ্র দে, উপজেলা একাডেমিক সুপারভাইজার বদরুল আলম, এওয়াকের প্রোগ্রাম অফিসার মো. জিয়াউর রহমান, রাঙ্গুনিয়া প্রেস কাবের সাবেক সাধারণ সম্পাদক মাসুদ নাসির, আব্বাস হোসাইন আফতাব, পৌরসভার কাউন্সিলর নূর জাহান বেগম, ইউপি সদস্য জয়শ্রী মল্লিক, উপজেলা মহিলা আওয়ামীলীগ সভাপতি পলাসী মুৎসুদ্দি, পৌরসভার সভাপতি মেনকা তালুকদার, শিক নির্মল কান্তি শীল প্রমুখ। এরআগে গত ৬ মার্চ চট্টগ্রাম-কাপ্তাই সড়কের ইছাখালী সদর এলাকায় মানববন্ধন অনুষ্ঠিত হয়।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ