মহেশপুরে ওজনে কম দেওয়ায় ভোক্তা অধিকার আইনে ৩ ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা

মহেশপুর(ঝিনাইদহ)প্রতিনিধিঃ সোমবার সকালে ঝিনাইদহের মহেশপুর ’’ট’’ বাজারে অভিযান চালিয়ে চাউলের বস্তায় ওজনে কম থাকায় ৩ ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের ঝিনাইদহের সহকারী পরিচালক সুচন্দন মন্ডলের নেতৃত্বে অভিযান চালিয়ে মহেশপুর চাউল ব্যবসায়ী শাহাজান এন্ড সন্স, মেসার্স রুদ্র চাউল বিক্রেতা, মেসার্স তুহিন চাউল বিক্রেতা কে পৃথক পৃথকভাবে ১০ হাজার টাকা করে মোট ৩ জনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। তাদের দোকানের ২৫ ও ৫০ কেজি চাউলের বস্তা ওজন করে বস্তায় প্রায় ১ কেজি করে কম পাওয়া যায়। ওজনে কম দেওয়ার অভিযোগে ভোক্তা সংরক্ষন আইনের ৪৫ ও ৪৬ ধারা মোতাবেক তাদেরকে এই জরিমানা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, ঝিনাইদহ ক্যাবের সভাপতি আমিুনর রহমান টুকু, মহেশপুর ক্যাবের সভাপতি ও মহেশপুর প্রেসকাবের সভাপতি আব্দুর রহমান।

ঝিনাইদহে গত ২ মাসে
আত্মহত্যা করেছে ৫৬ জন

মহেশপুর(ঝিনাইদহ)প্রতিনিধিঃ ঝিনাইদহে গত জানুয়ারী ও ফেব্রুয়ারী মাসে আত্মহত্যা করেছে ৫৬ জন।
গত ১১ই মার্চ রোজ রোববার জেলা প্রশাসকের মাসিক সভার তথ্য সূত্রে জানা গেছে, জানুয়ারী ও ফেব্রুয়ারী মাসে আত্মহত্যার সংখ্যা ৫৬ জন। উপজেলার মধ্যে ঝিনাইদহ সদরে ১৮ জন, শৈলকুপায় ১৪জন, হরিনাকুন্ড ৫জন, কালীগঞ্জ ১০জন, কোটচাঁদপুর ৫জন এবং মহেশপুরে ৪জন জন আত্মহত্যা করে মারা গেছে। এর মধ্যে সর্বোচ্চ ঝিনাইদহ সদর এবং সর্বনি¤œ মহেশপুর উপজেলা রয়েছে। জেলা প্রশাসক মোঃ জাকির হোসেন আত্মহত্যা প্রতিরোধে সামাজিকভাবে সচেতনতা বৃদ্ধি করার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ