সুন্দরগঞ্জে আজ সংসদ উপ-নির্বাচন

একেএম শামছুল হক, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ আজ ১৩ মার্চ মঙ্গলবার গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনে জাতীয় সংসদের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে প্রশাসন চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছেন। ভোটকেন্দ্রগুলো ও ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করণে চারজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ২৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৮ প্লাটুন বিজিবি ও ৪০ টিম র‌্যাব সার্বক্ষনিক টহলে নিয়োজিত থাকবেন। এছাড়া ভোট কেন্দ্রগুলোর নিরাপত্তা বিধানে এক হাজার ৭৬০ জন পুলিশ ও ৮৭২ জন আনছার সদস্য নিয়োজিত থাকবে। নির্বাচনে ১০৯টি ভোট কেন্দ্রের মধ্যে ৮৩টি অধিক ঝুকিপূর্ণ ও ২৬টি ভোট কেন্দ্রকে সাধারণ ঝুঁকিপূর্ণ বলে সনাক্ত করেছেন প্রশাসন। এদিকে ১০৯ জন প্রিজাইডিং, ৬৪৭ জন সহকারী প্রিজাইডিং ও এক হাজার ২৯৪ জন পুলিং অফিসার ভোট গ্রহন কাজে নিয়োজিত থাকবেন। এ আসনে ৩ লাখ ৩৮ হাজার ৫৫৬ জন ভোটার। পুরুষ ভোটার এক লাখ ৬৪ হাজার ৯৩৪ ও মহিলা ভোটার এক লাখ ৭৩ হাজার ৬২২ জন। উপজেলা নির্বাহী অফিসার এসএম গোলাম কিবরিয়া জানান অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও সংঘাতহীন অবস্থায় নির্বাচন উপহার দিতে সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিনি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে প্রার্থীসহ সকলের সহযোগিতা কামনা করেছেন। নির্বাচনে চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন- আ’লীগের আফরুজা বারী (নৌকা), জাতীয় পার্টির ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী (লাঙ্গল), গণফ্রন্টের শরিফুল ইসলাম (মাছ) ও এনপিপি জিয়া জামান খান (আম)। গত বছরের ১৯ ডিসেম্বর সরকার দলীয় সংসদ সদস্য গোলাম মোস্তফা আহম্মেদ সড়ক দুর্ঘটনায় মারা গেলে জাতীয় সংসদের এ আসনটি শূণ্য হয়।

সুন্দরগঞ্জে উপ-নির্বাচন
সাংবাদিকদের সাথে র‌্যাব-১৩ কমান্ডারের মতবিনিময়
একেএম শামছুল হক, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ
গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনে জাতীয় সংসদের উপ-নির্বাচনকে সামনে রেখে র‌্যাব-১৩ এর অধিনায়ক আব্দুল আহাদ সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন।
সোমবার র‌্যাব-১৩ এর অধিনায়ক উইং কমান্ডার আব্দুল আহাদের নেতৃত্বে রংপুর থেকে ৪৫টি গাড়ি বহর নিয়ে পূর্ব বাইপাস মোড়ে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের সাথে নির্বাচনী মতবিনিময় করেন। মতবিনিময়কালে তিনি বলেন- নির্বাচন কমিশনের নির্দেশ মোতাবেক পুলিশের পাশাপাশি গত রোববার থেকে র‌্যাব সদস্যরা কাজ করছেন। এছাড়া নির্বাচনকে অবাধ সুষ্ঠু করতে সাদা পোশাক ধারী র‌্যাব সদস্যসহ ৪০টি টিম নির্বাচনকালীন আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্বে কাজ করবেন। এসময় তার সঙ্গে ছিলেন র‌্যাবের সহকারী অধিনায়ক মেজর আরফিন, অতিরিক্ত পুলিশ সুপার (র‌্যাব) আবুল কাশেম ও সহকারী পুলিশ সুপার (র‌্যাব) হাবিবুর রহমান।

 

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ