রাণীনগরে হেরোইন ব্যবসায়ীর মটরসাইকেল বিক্রি করে টাকা ভাগ-বাটোয়ারার অভিযোগ থানাপুলিশের বিরুদ্ধে!

আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ) : নওগাঁর রাণীনগরে হেরোইন ব্যবসায়ীর মটরসাইকেল আটকের এক সপ্তাহ পর বিক্রি করে টাকা ভাগ-বাটোয়ারা করার অভিযোগ উঠেছে থানাপুলিশের বিরুদ্ধে। পুলিশ হেরোইন ব্যবসায়ীকে জেল হাজতে প্রেরণ করলেও তার কাছ থেকে উদ্ধার হওয়া এ্যাপাচি আরটিআর মডেলের প্রায় দুই লাখ টাকা মূল্যের মটরসাইকেলটি জব্দ তালিকায় না নিয়ে ঘটনার এক সপ্তাহ পর গোপনে বিক্রি করে টাকা ভাগ-বাটোয়ারা করা হয়েছে বলে অভিযোগ উঠে।
জানা গেছে, রাণীনগর থানাপুলিশের নিয়মিত মাদক বিরোধী অভিযান চলাকালে গত ৩ মার্চ গোপন সংবাদের ভিত্তিতে থানার এস,আই তরিকুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলার নগর ব্রীজের দক্ষিন পার্শ্বে রাস্তার উপর থেকে কুজাইল গ্রামের মাওলানা আব্দুস সালামের ছেলে ও দূর্গাপুর মসজিদের ইমাম মাওলানা মো: কেফায়েত হোসেন (২৪) কে তার দেহ তল্লাশি করে ৪ শ’ ৪২ পুড়িয়া হেরোইন (যার ওজন ২৬ গ্রাম) সহ একটি এ্যাপাচি আরটিআর মডেলের প্রায় দুই লাখ টাকা মূল্যের নতুন মটরসাইকেল আটক করে থানায় নিয়ে আসে। রাণীনগর থানাপুলিশ রহস্যজনক কারণে হেরোইনের পরিমাণ জব্দ তালিকা যথারীতি করলেও মটরসাইকেলটি ওই তালিকার বাহিরে রেখে দেয়। এব্যাপারে রাণীনগর থানার এসআই তরিকুল ইসলাম বাদি হয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে একটি মামলা দায়ের করে পরদিন ৪ মার্চ আটককৃত কেফায়েত হোসেনকে জেল হাজতে প্রেরণ করেন। আসামির স্বজনরা থানায় যোগাযোগ করলে আইনি নানা সহযোগীতার আশ্বাসের নামে ৫০ হাজার টাকা দাবি করে। এর পর দাম-দরের এক পর্যায়ে রাণীনগর থানার অফিসার ইনচার্জ এএসএম সিদ্দিকুর রহমান ও এসআই তরিকুল ইসলামের মধ্যস্থতায় উপজেলার নিকাহ রেজিষ্টার কাজী বেলাল হোসেনের কাছে বিক্রি করে দেওয়া হয়। বিক্রয়ের টাকার মধ্য থেকে মাত্র ৭০ হাজার টাকা আসামী কেফায়েত এর বাবা মাওলানা আব্দুস সালামকে দেওয়া হয়। বাঁকি টাকা পুলিশের মধ্যেই কম-বেশি করে ভাগ-বাটোয়ারা করে নেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।

এব্যাপারে আসামীর পিতা আব্দুস সালাম জানান, আমি গরিব ও অতি সাধারণ মানুষ, আমাকে তারা সহযোগীতা করবে মর্মে মটরসাইকেলটি তারা বিক্রি করে আমাকে মাত্র ৭০ হাজার টাকা দিয়েছে। কত টাকা দিয়ে বিক্রি করেছে সেটাও আমাকে জানায়নি।

মটরসাইকেল ক্রেতা কাজী বেলাল হোসেন জানান, আমি ১ লক্ষ ২০ হাজার টাকা দিয়ে রেজিস্ট্রেশন বিহীন মটরসাইকেলটি কিনে গত ১০ মার্চ শনিবার থানা থেকে নিয়েছি।
রাণীনগর থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান থানা থেকে মটরসাইকেল বিক্রি ও টাকা ভাগ-বাটোয়ারার কথা অস্বীকার করে জানান, হেরোইন ও রেজিষ্টেশন বিহীন মটরসাইকেল সহ আসামী কেফায়েত হোসেনকে ওই দিন আটক করে থানায় আনা হয়েছিল। পরে মাদক ব্যবসায়ী কেফায়েতকে মাদক মামলায় আদালতে প্রেরণ করা হয়েছে এবং বৈধ কাগজপত্র মূলে তার পরিবারের কাছে আকট মটরসাইকেলটি হস্তান্তর করা হয়েছে।#

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ