আরকোর ড্রিম প্রকল্পের অবহিতকরন কর্মশালা অনুষ্ঠিত

দিলিপ চৌহান, পতœীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ পতœীতলায় পল্লী সহযোগী বিষয়ক সংস্থা (আরকো) নওগাঁর আয়োজনে এবং হেকস-ইপার, সুইজারল্যান্ড এর সহায়তায় দলিত/ আদিবাসী রাইটস, ইমপাওয়ারমেন্ট এন্ড এক্সেস টুওয়ার্ডস মেইনস্ট্রিম (ড্রিম) প্রকল্পের অপহিতকরন কর্মশালা রবিবার উপজেলা সদর নজিপুর বাসস্ট্যান্ড এলাকার মুগ্ধ চাইনিজ রেষ্টুরেন্ট এন্ড কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে।

আরকো নওগাঁর নির্বাহী পরিচালক সজল কুমার চৌধুরীর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ নওগাঁ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শহীদুজ্জামান সরকার এমপি।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিনিয়র অতিরিক্ত পুলিশ সুপার নওগাঁর ফারজানা হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার পতœীতলা সার্কেল তারেক জুবায়ের, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) নওগাঁর জোনাল ব্যবস্থাপক মেজবা উদ্দীন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নজিপুর পৌর মেয়র রেজাউল কবির চৌধুরী বাবু, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব আব্দুল গাফফার, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সুলতান আহম্মেদ, পতœীতলা থানার অফিসার ইনচার্জ মাজহারুল ইসলাম, ইউপি চেয়ারম্যান ইসমাইল হোসেন সহ অন্যান্য কর্মকর্তা, ব্যাংক ব্যবস্থাপকগন, আদিবাসী নেতৃবৃন্দ, সূধীজন প্রমূখ।

উল্লেখ্য, পল্লী সহযোগী বিষয়ক সংস্থা (আরকো) নওগাঁ ২০০৯ সাল থেকে পিছিয়ে পড়া এবং বঞ্চিত দলিত ও আদিবাসী জনগোষ্ঠীর সামাজিক মর্যাদা বৃদ্ধি ও আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে কাজ করছে। দলিত ও আদিবাসী জনগোষ্ঠীর চাহিদা নিরূপন পূর্বক আরকো হেকস/ইপার সুইজারল্যান্ডের অর্থায়নে ২০১৮ সালে পতœীতলা উপজেলাকে ড্রিম প্রকল্পের বিভিন্ন স্টেকহোল্ডারদের অবহিত করনের লক্ষে এই কর্মশালার আয়োজন করা হয়।

নজিপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা অনুষ্ঠান অনুষ্ঠিত

দিলিপ চৌহান, পতœীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ পতœীতলায় নজিপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে রবিবার বিদ্যালয় চত্বরে বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুল খালেক চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদের হুইপ নওগাঁ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শহীদুজ্জামান সরকার এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কাজী মর্জিনা বেগম। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা পারভিন, অতিরিক্ত পুলিশ সুপার পতœীতলা সার্কেল তারেক জুবায়ের, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব আব্দুল গাফফার, নজিপুর পৌর মেয়র রেজাউল কবির চৌধুরী বাবু, পতœীতলা থানার অফিসার ইনচার্জ মাজহারুল ইসলাম সহ অন্যান্য সূধীজন প্রমূখ।

শেষে অতিথিবৃন্দ ক্রিড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতায় অংশ গ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরন করেন।

পতœীতলায় পুলিশ ও র‌্যাবের পৃথক পৃথক অভিযানে হেরোইন ও ইয়াবা সহ ২ জন আটক

দিলিপ চৌহান, পতœীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ পতœীতলা থানা পুলিশ শুক্রবার সন্ধ্যায় ও র‌্যাব-৫ জয়পুরহাট শনিবার পৃথক পৃথক অভিযান চালিয়ে ৩ গ্রাম হেরোইন ও ২৯৭ পিচ ইয়াবা সহ ২ জনকে আটক করেছে।

জানাগেছে, পতœীতলা থানার এসআই জিয়াউর রহমান ও এএসআই আসিফ সরকার সহ সঙ্গিয় ফোর্স শুক্রবার সন্ধ্যায় নজিপুর সাপাহার সড়কের নজিপুর সিদ্দিক প্রতাপ সেতুর পশ্চিম পাড় মাহমুদপুর ভূত পাড়ায় অভিযান চালিয়ে ঐ এলাকার মৃত ফুল চানের ছেলে গোপাল চন্দ্র দয়াল (৪৫) কে ৩ গ্রাম হেরোইন সহ আটক করে।

অপরদিকে র‌্যাব-৫ জয়পুরহাটের ডিএডি আয়েন উদ্দীন সহ সঙ্গিয় ফোর্স গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দুপুরে পতœীতলায় উপজেলার চক দূর্গাআইয়াম এলাকায় অভিযান চালিয়ে পতœীতলা বাজার এলাকার আব্দুস সালামের ছেলে সাব্বির (১৮) কে তল্লাশি করে তার কাছ থেকে ২৯৭ পিচ ইয়াবা উদ্ধার করে এবং তাকে এবং তাকে আটক করে।

পতœীতলা থানার অফিসার ইনচার্জ মাজহারুল ইসলাম জানান, পুলিশ ও র‌্যাব এর পৃথক পৃথক দুটি মামলা হয়েছে। মামলা নং, ১৬, তাং ১৬/০৩/২০১৮ এবং মামলা নং ১৭, তাং- ১৭-০৩-২০১৮।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ