শীতলক্ষ্যায় নৌকা ডুবে পাঁচজন নিখোঁজ

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার দক্ষিণ রূপসী এলাকায় শীতলক্ষ্যা নদীতে যাত্রীবাহী নৌকা ডুবে পাঁচজন নিখোঁজ রয়েছে। নিখোঁজরা হলেন- রাজধানীর কদমতলী থানার দক্ষিণ দনিয়ার আজিজুল মিয়ার ছেলে কারখানা শ্রমিক লতিফ (১৮), পূর্ব ধোলাইরপার এলাকার রবিউল মিয়ার ছেলে টেইলার্স শ্রমিক শরীফ (২৮), একই এলাকার নাসিরউদ্দিনের ছেলে জুতা ব্যবসায়ী তুষার (২৬), জয়নাল মিয়ার ছেলে ব্যবসায়ী বাবু (২০) এবং রূপগঞ্জের তারাব পৌরসভার বরপা এলাকার সিরাজুল ইসলামের ছেলে জসিম (২৮)।

শুক্রবার রাত সাড়ে নয়টার দিকে বালুবাহী একটি বলগেটের ধাক্কায় নৌকাটি ডুবে গেলে পাঁচজন নিখোঁজ হন। আজ শনিবার সকাল থেকে পুলিশ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা উদ্ধারকাজ শুরু করেছেন।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ হক জানান, গতকাল রাতে ১৪ জন যাত্রী নিয়ে ডেমরা ঘাট থেকে একটি নৌকা রূপগঞ্জের দক্ষিণ রূপসী ঘাটে যাচ্ছিল। নৌকাটি মাঝ নদী অতিক্রম করার সময় মালবাহী একটি জাহাজের সঙ্গে সংঘর্ষে পানিতে তলিয়ে যায়।

নয়জন যাত্রী সাঁতরিয়ে তীরে উঠতে পারলেও পাঁচজনের কোনো খোঁজ মেলেনি। নিখোঁজ পাঁচজনই পুরুষ।

আমিনুল হক আরো জানান, শীতলক্ষ্যার পানি পঁচা ও দুর্গন্ধযুক্ত হওয়ায় বেঁচে যাওয়া নয়জন অসুস্থ হয়ে পড়েছেন। তাদের রূপসীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এছাড়া নিখোঁজদের ট্রলারযোগে খোঁজা হচ্ছে।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ