রাজাপুরে চাঁদাদাবির অভিযোগে সেনা সদস্য আটক

রহিম রেজা, ঝালকাঠি : ঝালকাঠির রাজাপুরে চাঁদাদাবির অভিযোগে মো. মনির সিকদার (৩৬) নামে এক সেনা সদস্যকে আটক করেছে পুলিশ। শনিবার রাতে রাজাপুর সদরের দক্ষিণ বাজার এলাকার নিজবাড়ি থেকে তাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে একটি পিস্তলের কাভার, একটি খেলনা পিস্তল ও এক জোড়া পায়ে ব্যবহৃত গার্ড জব্দ করে পুলিশ। আটক হওয়া মনির উপজেলার ছোট কৈবর্তখালী গ্রামের মৃত আব্দুল হক সিকদারের ছেলে। মনির বর্তমানে রাঙ্গামাটির কাপ্তাই সেনানিবাসে কর্মরত রয়েছে। ইতিপূর্বে সে র‌্যাবে কর্মরত ছিল। পুলিশ জানায়, উপজেলার বড় কৈবর্তখালী গ্রামের কৃষক মো. মোতালেব সিকদারের একটি লিখিত অভিযোগের ভিত্তিতে সেনা সদস্য মনিরকে আটক করা হয়েছে। জানা গেছে, ২২ মার্চ থেকে ২৪ মার্চের মধ্যে একধিকবার মোবাইল ফোনে কৃষক মোতালেবকে ফোন করে সেনা সদস্য মনির। এসময় মোতালেবকে বলা হয়, ‘তোমার বিরুদ্ধে বরিশাল র‌্যাব-৮ এর কাছে মাদক ব্যবসা, অস্ত্র ব্যবসা ও জঙ্গিবাদের সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে। ১ লাখ টাকা দিলে অভিযোগটি ছিড়ে ফেলা হবে।, অভিযোগে জানায় মোতালেব। বিষয়টি লিখিত ভাবে কৃষক মোতালেব রাজাপুর থানা পুলিশকে জানালে শনিবার রাতে রাজাপুর সদরের দক্ষিন বাজার এলাকার নিজ বাড়ি থেকে সেনা সদস্য মনিরকে আটক করে পুলিশ। রাজাপুর থানার ওসি মো. শামসুল আরেফিন বলেন, সেনা সদস্য মনিরের বিরুদ্ধে এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে এবং সেনা আইনানুযায়ী সেনাবাহিনীর একটি দল মনিরকে রাঙ্গামাটির কাপ্তাই সেনানিবাসে নিয়ে গেছেন। সেনা তত্ত্বাবধানে তার বিচার হবে।

রাজাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত-২
রহিম রেজা, ঝালকাঠি
রাজাপুরে প্রাইভেটকার ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও দুজন। বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কের ঝালকাঠির রাজাপুর উপজেলার মোল্লারহাট নামক এলাকায় শনিবার সকালে এ দুর্ঘটনা ঘটে। নিহত মোটর সাইকেলের আরোহী মো: আবুল বাসার বাদশা আকন (৫৫) রাজাপুর উপজেলার চাড়াখালী গ্রামের মৃত মোঃ মোসলেম আলী আকনের ছেলে। আহত হন মোটরটসাইকেল চালক ঝালকাঠির ধানসিড়িঁ ইউনিয়নের নওয়াপাড়া গ্রামের খসরু তালুকদারের ছেলে রাজু তালকদার (২৮) ও অপর সাইকেল আরোহী কাউখালী উপজেলার মাহবুবের ছেলে সোহাগ (৩০)। পুলিশ ও স্থানীয়রা জানান, ২জনকে বহনকারী ভাড়ায় চালিত মোটর সাইকেলটি রাজাপুর থেকে পিরোজপুরের উদ্দেশ্যে রওয়ানা হয়। পথে বিপরিতমুখী প্রাইভেট কারের সাথে মোটর সাইকেলের মুখোমুখী সংঘর্ষ হয়। এতে মোটর সাইকেলের আরোহী আবুল বাসার বাদশা আকন ঘটনাস্থলে নিহত হন। পুলিশ মরদেহ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে।

নলছিটিতে অজ্ঞাতপরিচয় ব্যক্তির লাশ উদ্ধার
রহিম রেজা, ঝালকাঠি
ঝালকাঠির নলছিটিতে এক অজ্ঞাতপরিচয় (৩৫) ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার রাতে উপজেলার পূর্ব রায়াপুরের লক্ষ্মীর খাল থেকে লাশটি উদ্ধার করা হয়। মৃত ব্যক্তির শরীরে দুটি হাফ হাতা গেঞ্জি (একটি চেক ও একটি লাল) ও গলায় বড় একটি তাবিজ রয়েছে।নলছিটি থানার ওসি (তদন্ত) আব্দুল হালিম তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, রাতে খালের মধ্যে লাশ ভাসতে দেখে স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ সেখান থেকে লাশটি উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য তা ঝালকাঠি সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।

ঝালকাঠিতে মুক্তিযোদ্ধাদের কণ্ঠে ২৫ মার্চ গণহত্যার স্মৃতিচারণ অনুষ্ঠিত
রহিম রেজা, ঝালকাঠি
বীর মুক্তিযোদ্ধাদের কণ্ঠে ২৫ মার্চ গণহত্যার স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার বেলা ১২টায় ঝালকাঠি সরকারি কলেজ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. হামিদুল হক। অতিরিক্ত জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে সভায় মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে বক্তব্য দেন মুক্তিযোদ্ধা মো. শহীদ ইমাম। অন্যদের মধ্যে বক্তব্য দেন সরকারি কলেজের অধ্য শাহ আলম মজুমদার, প্রফেসর ইলিয়াস বেপারী ও ছাত্রনেতা আতিকুল ইসলাম হৃদয়। জেলা প্রশাসন এ অনুুুুষ্ঠানের আয়োজন করে।অনুরূপ সভা ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, বিদ্যালয়ের প্রধান শিক মারুফা বেগম ও মুক্তিযোদ্ধা এম আলাউদ্দিন। পরে সরকারি হরচন্দ্র বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে যুদ্ধদলিল বই শিার্থীদের মাঝে বিতরণ করা হয়। এসব অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. হামিদুল হক প্রধান অতিথি ছিলেন।

নলছিটিতে ডাকাত আনোয়ার আটক
রহিম রেজা, ঝালকাঠি
ঝালকাঠির নলছিটিতে ডাকাতির সময় ডাকাত আনোয়ার হোসেনকে (৪০) আটক করে পুলিশে দিয়েছে জনতা। শনিবার দিবাগত রাত ১২টার দিকে পৌরসভার সারদল এলাকা থেকে তাকে আটক করা হয়। আনোয়ার সূর্যপাশা এলাকার ইউসুফ আলী খানের ছেলে।পুলিশ জানায়, রাতে সারদল এলাকার সোহেল মৃধার ঘরে সহযোগিদের নিয়ে ডাকাতি করতে যায় আনোয়ার হোসেন। ডাকাতের উপস্থিতি টের পেয়ে ঘরের লোকজন চিৎকার দেয়। এসময় এলাকাবাসী চারদিক থেকে ঘিরে ফেলে ডাকাত আনোয়ারকে আটক করে। অন্য ডাকাত পালিয়ে যায়। আনোয়ারকে গণধোলাই দিয়ে পুলিশে দেয় জনতা। নলছিটি থানার এএসআই কুহিন আহম্মেদ শিপন বলেন, পুুুলিশ তাকে রাতে থানায় নিয়ে আসে। আনোয়ার কিছুদিন আগে ডাকাতি মামলায় সাজা ভোগ করে মুক্ত হয়। তার নামে মামলার প্রস্তুতি চলছে।

ঝালকাঠিতে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত
রহিম রেজা, ঝালকাঠি
ঝালকাঠিতে অনুষ্ঠিত হয়ে গেল গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা। আজ শনিবার বেলা ১২টায় সুগন্ধা নদীতে এ নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। চারটি দল এ প্রতিযোগিতায় অংশ নেয়। সুগন্ধা নদীর সূতালড়ী পয়েন্ট থেকে নৌকাবাইচ শুরু হয়ে লঞ্চঘাটে গিয়ে শেষ হয়। প্রতিযোগিতায় জেলা ক্রীড়া সংস্থার দল প্রথম হয়। দ্বিতীয় স্থান অর্জন করে ঝালকাঠি পৌরসভা দল। নারী-পুরুষসহ বিভিন্ন শ্রেণি-পেশার শতশত মানুষ নদীর দুই তীরে সমবেত হয়ে নৌকাবাইচ উপভোগ করেন।প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. সাইদুজ্জামান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতাহার মিয়া ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আল মামুন খান ধলু। বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় ঝালকাঠির জেলা প্রশাসন এ নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করে।

নলছিটির প্রতাপে বসতঘর ভস্মীভূত
রহিম রেজা, ঝালকাঠি
ঝালকাঠির নলছিটিতে অগ্নিকাণ্ডে একটি বসতঘর মালামালসহ ভস্মীভূত হয়েছে। আজ শুক্রবার রাত পৌনে নয়টার দিকে উপজেলার প্রতাপ গ্রামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।ফায়ার সার্ভিস জানায়, প্রতাপ গ্রামের বাবুর্চি মোশারেফ হাওলাদারের বসত ঘরে বিদ্যুতের শর্টসার্কিটের মাধ্যমে আগুন লাগে। মুহূর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঝালকাঠি ফায়ার সার্ভিসের একটি ইউনিট স্থানীয়দের সহযোগিতায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততণে মালামালসহ বসতঘরটি পুড়ে যায়। এতে পাঁচ লাখ টাকার তি হয়েছে বলে তিগ্রস্ত মোশারেফ হাওলাদার জানান।ঝালকাঠি ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা আবদুল মালেক বলেন, একঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। আগুনে একটি বসতঘর পুড়ে গেছে।বিলাপ করে তিগ্রস্ত মোশারেফ হাওলাদার বলছিলেন, আগুনে আমার সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ