প্রধানমন্ত্রী পদত্যাগ করলে দেশ চালাবেন কে?

নিউজ ডেস্ক : আগামী নির্বাচনের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের কোনো প্রশ্নই আসে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী যদি পদত্যাগ করে তাহলে দেশ চালাবে কে? বিএনপির ফখরুল সাহেব? নাকি কারাগার থেকে বেরিয়ে এসে বেগম খালেদা জিয়া?আজ বুধবার দুপুরে সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, নির্বাচনকালীন সরকারের প্রধান থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার পদত্যাগের প্রশ্নই আসে না।

সেতুমন্ত্রী বলেন, বর্তমান জাতীয় সংসদে প্রতিনিধিত্বকারী দলগুলো নিয়ে নির্বাচনকালীন সরকার গঠন করা হবে। বিএনপি যখন জাতীয় সংসদে ছিল তখন তাদেরকে নির্বাচনকালীন সরকারের বড় মন্ত্রণালয় দেওয়ার প্রস্তাব করা হয়েছিল। কিন্তু সেটা তারা তখন প্রত্যাখ্যান করেছে।

নির্বাচনী প্রক্রিয়া অনুযায়ী দেশে যথাসময়ে জাতীয় সংসদ নির্বাচন হবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, সংবিধান পরিবর্তন বা সংশোধনের কোনো সুযোগ নেই। সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। বিশ্বের অন্যান্য দেশের মতোই নির্বাচন হবে।

নির্বাচনকালীন সরকার গঠন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, ‘এখন বিএনপি মানলো কি মানলো না তাতে আমাদের কিছু যায় আসে না। নির্বাচনে আসা না আসা বিএনপির নিজেদের ব্যাপার। সরকার কেন তাদের নির্বাচনে ডাকবে? সংসদে প্রতিনিধিত্বকারী দলগুলোর মাঝ থেকে নির্বাচনকালীন সরকার গঠন হবে। আর এটা পুরোপুরি প্রধানমন্ত্রীর এখতিয়ার।’

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ