মহেশপুরে এক ব্যাক্তির ব্যাংক একাউন্ড থেকে অভিনব কায়দায় টাকা উধাও

মহেশপুর(ঝিনাইদহ)প্রতিনিধিঃ ঝিনাইদহের মহেশপুরে প্রবাসী এক ব্যাক্তি ব্যাংক একাউন্ড থেকে অভিনব কায়দায় প্রায় ৫লক্ষ টাকা খোয়া গেছে।
জানাগেছে গত ২০০৮ ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের চৌগাছা শাখায় ঝিনাইদহের মহেশপুর উপজেলার যাদবপুর ইউনিয়নের ধান্যহাড়িয়া গ্রামের মোসলেম আলীর পুত্র মোঃ আব্দুল হাই একটি ব্যাংক একাউন্ড করে। যার নম্বর ২০৫০২৭৫০২০০২৯২৪০০। একাউন্ড করার পর সে বিদেশ(সৌদী আরব) চলে যায়। দেশে ফিরে ২০১০ সালে ১৬ই সেপ্টেম্বর পূনরায় ৫শ টাকা জমা করে একাউন্ডটি চালু করে। তার পর আবারও বিদেশ চলে যান। সেখান থেকে সে ০৭/১১/২০১০তারিখে ৫০ হাজার,১৬/১০/২০১১ইং তারিখে ৫০ হাজার,১০/০১/১২০১২ তারিখে ৫০ হাজার, ০৭/০২/২০১২ তারিখে ৫০ হাজার,১৮/০৮/২০১২ তারিখে ৫০ হাজার,১০/১২/২০১২ইং তারিখে ১লক্ষ, ০৫/০৫/২০১৩ তারিখে ১লক্ষসহ উক্ত একাউন্টে প্রায় ৫লক্ষ টাকা জমা করে। ২০১৫ সালে সে দেশে ফিরে আসে এবং ব্যাংক থেকে টাকা উত্তলনের জন্য গেলে ব্যাংক কর্মকর্তারা জানায় টাকা উত্তোন করে নেওয়া হয়েছে।
আব্দুল হাই এ প্রতিবেদকে জানান, আমার একাউন্ড থেকে ১৪/৮/২০১২ তারিখে দুই বারে ৮০ হাজার, ১৮/৮/২০১২ তারিখে ৬০ হাজার, ১০/১০/২০১২ তারিখে ৫০ হাজার, ১৭/১০/২০১২ তারিখে ১ হাজার ৪শত, ০৮/০১/২০১৩ইং তারিখে ৭৫ হাজার ১৩/০২/২০১৩ তারিখে ২৫ হাজার ৫শ,০৯/০৫/২০১৩ ইং তারিকে ৭৫ হাজার সহ কয়েক দফায় ৪লক্ষ ৭৮ হাজার ৯৬৮ টাকা উত্তল করা হয়েছে। সে সময় আমি বিদেশে কর্মরত ছিলাম। আমি শুধু সেখান থেকে টাকা পাঠিয়েছি, কোন বার টাকা উত্তলনের জন্য চেক বই গ্রহন করিনি । যার প্রমান স্বরুপ ব্যাংক থেকে উত্তোলন করা ষ্টেটমেন্টর কপি আমার কাছে আছে। তিনি আরো বলেন আমি টাকার জন্য কয়েকবার উক্ত ব্যাংকে গিয়েছিলাম। সর্ব শেষ ২০১৫ সালে আমি টাকার বিষয়ে ব্যাংকে খোজ খবর নিতে গেলে ব্যাংক কর্মকর্তা হাফিজুর রহমান আমাকে প্রান নাশের হুমকি দিয়ে বলে টাকা হারিয়েছিস এবার কি প্রান হারাবি। ভয়ে আমি আর উক্ত বিষয়ে ব্যাংকে খবর নিতে জায়নি। আমার টাকা উক্ত ব্যাংক কর্মকর্তারা উত্তলন করে করে আত্মসাৎ করে এখব বিভিন্ন তালবাহানা করছে।
ব্যাংক কর্মকর্তা হাফিজুর রহমানের সাথে মোবাইলে যোগাযোগ করলে তিনি বলেন আমি গত বছরে চৌগাছা শাখা হতে যশোর শাখায় বদলি হয়েছি। এবিষয়ে অমি তেমন কিছু বলতে পারব না।
উক্ত ব্যাংকের হটলাইন নম্বরে ফোন করে এবিষয়ে তথ্য জানতে চাইলে তিনি বলেন, একাউন্ড হোল্ডার ছাড়া ব্যাংক থেকে কোন তথ্য প্রদান করা বে আইনী। ব্যাংকে এসে খোজ খবর নিতে হবে।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ