কুলিয়ারচরে নিজ উদ্যোগে রাস্তা মেরামত করাচ্ছেন কাউন্সিলর

মুহাম্মদ কাইসার হামিদ: কিশোরগঞ্জের কুলিয়ারচর বাজারের প্রবেশ পথ পৌর শহরের ৪নং ওয়ার্ডের পূর্ব গাইলকাটা এলাকার উপর দিয়ে যাওয়া ডাক বাংলা মোড় হতে উপজেলা পরিষদ থানা, সংযোগ রাস্তাটি ভেঙ্গে নষ্ট হয়ে যাওয়ায় পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর আজাহার উদ্দিন লিটন নিজ উদ্যোগে ও অর্থায়নে মেরামত করছেন।

শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে সরেজমিনে ওই রাস্তায় গিয়ে দেখা যায় কাউন্সিলর আজাহার উদ্দিন লিটন নিজে দাড়িয়ে থেকে শ্রমিক দিয়ে রাস্তাটি মেরামত করাচ্ছেন।

জানা যায়, ওই রাস্তা দিয়ে প্রতিদিন স্কুল, কলেজ ও মাদ্রাসা পড়ুয়া ছাত্র-ছাত্রীসহ শত শত মানুষ যাতায়াত করে থাকে। সংস্কারের অভাবে ও পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকায় বৃষ্টির পানি জমতে জমতে রাস্তাটি বিভিন্ন জায়গায় ভেঙ্গে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। যার ফলে সামান্য বৃষ্টি হলেই এ রাস্তাটির বিভিন্ন জায়গায় হাটু পানি জমে থাকার ফলে এটি দেখে উপায় নেই এটা রাস্তা নাকি মিনি পুকুর। যার ফলে দূরদূড়ান্ত থেকে যানবাহন নিয়ে আসা অনেকেই না জেনে ও না বুঝার কারণে গর্তে পড়ে দূর্ঘটনার শিকার হচ্ছে প্রতিনিয়ত।

পৌর কাউন্সিলর আজাহার উদ্দিন লিটন বলেন, পৌর সভার পক্ষ থেকে টাকার অভাবে রাস্তাটি সংস্কার করা সম্ভব হচ্ছেনা। এতে জনসাধারণের যাতায়াতের অনুপযোগী হয়ে পরেছে, ফলে এ রাস্তা দিয়ে প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা। তাই নিজ উদ্যোগে জনসাধারণের যাতায়াতের জন্য তিনি কিছুটা সংস্কার করছেন। সরকারি বরাদ্দকৃত অর্থ পেলে সম্পূর্ণ রাস্তাটি মেরামত করা হবে বলে জানান তিনি।

এব্যাপারে পৌর মেয়র ইমতিয়াজ বিন মুছা জিসানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রজেক্ট দিয়েছি। কিছুদিনের মধ্যেই এডিপি টেন্ডার হবে। টেন্ডার হলেই রাস্তা সংস্কার কাজ শুরু হয়ে যাবে।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ