ফেসবুকে নবীজীকে নিয়ে কুটুক্তি: এ ঘটনায় যা বললেন প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন ভোলার বোরহান উদ্দিনের পুলিশ-জনতা সংঘর্ষেহতাহতের ঘটনাকে চক্রান্ত বলে মন্তব্য করেছেন তিনি।

রবিবার (২০ অক্টোবর) গণভবনে যুবলীগ নেতাদের সঙ্গে বৈঠক কালে তিনি বলেন, দেশ এগিয়ে যাচ্ছে দেখে বিভিন্ন ধরনের চক্রান্তমূলক ঘটনা ঘটানো হচ্ছে। ভোলার বোরহান উদ্দিনের ঘটনাও তেমনই একটি চক্রান্ত। এ ঘটনায় দেশবাসীকে ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ভোলার বোরহান উদ্দিনের ঘটনায় ১ ছেলের ফেসবুক আইডিহ্যাক করে গুজব ছড়ানো হয়েছে। এ ব্যাপারে ফেসবুক কর্তৃপক্ষের কাছে তথ্য চাওয়া হয়েছে।

তিনি আরো বলেন, এ থেকে যারা সুযোগ নিতে চাচ্ছে তাদের বিরুদ্ধেকঠোর ব্যবস্থা নেয়া হবে। মুসলিম হয়ে কিভাবে মহানবীর (স.) বিষয়ে বাজে কথা লিখে অন্যকে ফাঁসায় তা বোধগম্য নয়।

পরিস্থিতি যাতে অশান্ত না হয় সেদিকে খেয়াল রেখে গণমাধ্যমকে খবর প্রচারের আহ্বান জানান প্রধানমন্ত্রী।

তিনি আরও বলেন, অন্যায়ভাবে দুর্নীতি করে কেউ আঙুল ফুলে কলা গাছ হবে, এটা কঠোরভাবে দেখা হবে। ফেসবুকে নবীর নামে অপপ্রচারকারীদের পাশাপাশি পুলিশের ওপর হামলাকারীদেরবিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। দেশকেঅশান্তির দিকে ঠেলে দিতেই এই অপপ্রচার। এই ঘটনায় যারা সংশ্লিষ্ট তাদের কেউ ছাড় পাবে না।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ