আজ এমপি সৈয়দা জাকিয়া নুর লিপির শুভ জন্মদিন

আকিব হৃদয়: মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশের অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের মেয়ে এবং আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক জনপ্রশাসন মন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর এবং হোসেনপুর)  আসনের সংসদ সদস্য জাকিয়া নূর লিপির শুভ জন্মদিন আজ।

সৈয়দা জাকিয়া নুর লিপি ২২ অক্টোবর ১৯৬৬ সালে ময়মনসিংহে জন্মগ্রহণ করেন। আজ তার ৫৩ তম শুভ জন্মদিন। তার জন্মদিনে দৈনিক আমার বাংলাদেশ পরিবারসহ নিউজ রুম এডিটর মোঃ মনির হোসেন শুভেচ্ছা জ্ঞাপন করেছেন।

তার জন্মদিনে বিশিষ্ট সমাজসেবক শিল্পপতি আলহাজ্ব এরশাদ উদ্দিন জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশরাফ আলী বলেন প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলাম ছিলেন আমাদের প্রাণপ্রিয় নেতা উনার যুগ্য উত্তসুরী অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের কন্যা কিশোরগঞ্জ ১ (সদর-হোসেনপুর) আসনের মাননীয় সংসদ সদস্য ডাঃ সৈয়দা জাকিয়া নুর লিপি আপা আশরাফ ভাইয়ের স্বপ্নকে বাস্তবায়ন করছে। ভবিষ্যতে কিশোরগঞ্জ সদর হবে সারা বাংলাদেশের রোলমডেল আমি আপার সুস্বাস্থ্য ও দীর্ষয়ু কামনা করি। এবং সেই সাথে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সকল নেতা কর্মী অতিথে যেমন ছিলো ভবিষ্যতেও আপার সাথে থাকবে।

তিনি দীর্ঘ দিন লন্ডনে চিকিৎসা পেশায় নিয়োজিত ছিলেন। প্রায় ৪ বছর আগে চাকরি থেকে অবসর নিয়ে দেশেই বসবাস করছেন। তার স্বামীর বাড়ি ময়মনসিংহে। তিনি লন্ডনের একটি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করেছেন।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সৈয়দ আশরাফুল ইসলাম নির্বাচিত হলেও শপথ নেয়ার পূর্বে ৩রা জানুয়ারি ২০১৯ সালে তিনি মৃত্যুবরণ করেন। ফলে কিশোরগঞ্জ-১ আসনটি শূণ্য হয়ে যায়। এজন্য এতে উপনির্বাচনের জন্য ১০ জানুয়ারি নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। উক্ত উপনির্বাচনে জাকিয়া নূর লিপি বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হন।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ