এমপি সৈয়দা জাকিয়া নুর লিপির জন্মদিনে শিল্পপতি আলহাজ্ব এরশাদ উদ্দিনের শুভেচ্ছা

মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশের অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের মেয়ে এবং আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক জনপ্রশাসন মন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর এবং হোসেনপুর) আসনের সংসদ সদস্য জাকিয়া নূর লিপির শুভ জন্মদিন আজ মঙ্গলবার। সৈয়দা জাকিয়া নুর লিপি ২২ অক্টোবর ১৯৬৬ সালে ময়মনসিংহে জন্মগ্রহণ করেন। আজ তার ৫৩ তম শুভ জন্মদিন।

তার জন্মদিনে করিমগঞ্জ রৌহা এলাকার কৃতি সন্তান বিসিষ্ট সমাজসেবক শিল্পপতি আলহাজ্ব এরশাদ উদ্দিন শুভেচ্ছা জানিয়েছেন। এরশাদ উদ্দিন জানান, মুক্তিযুদ্ধকালীন সময়ে সৈয়দ নজরুল ইসলাম অস্থায়ী রাষ্ট্রপতির দায়িত্বে ছিলেন এবং দৃঢ় নেতৃত্ব কঠিন সময়ে বাংলাদেশকে আলোর পথ দেখিয়েছে। প্রয়াত জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম দক্ষ নেতৃত্ব দিয়ে উন্নত বাংলাদেশ গড়তে, শান্তি ও সমৃদ্ধির পথে এগিয়ে নিতে সর্বদা কাজ করে গেছেন। সৈয়দ আশরাফুল ইসলামের প্রয়ানে কিশোরগঞ্জ ১ আসনে তার ছোট বোন  সৈয়দা জাকিয়া নূর লিপি আপা বর্তমানে তাদের স্থানে আছে আমরা আশা করি তাদের সেই কাজের ধারা অব্যহত রাখবেন। আপনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করি।

উল্লেখ্য, তিনি দীর্ঘ দিন লন্ডনে চিকিৎসা পেশায় নিয়োজিত ছিলেন। প্রায় ৪ বছর আগে চাকরি থেকে অবসর নিয়ে দেশেই বসবাস করছেন। তার স্বামীর বাড়ি ময়মনসিংহে। তিনি লন্ডনের একটি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সৈয়দ আশরাফুল ইসলাম নির্বাচিত হলেও শপথ নেয়ার পূর্বে ৩রা জানুয়ারি ২০১৯ সালে তিনি মৃত্যুবরণ করেন। ফলে কিশোরগঞ্জ-১ আসনটি শূণ্য হয়ে যায়। এজন্য এতে উপনির্বাচনের জন্য ১০ জানুয়ারি নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। উক্ত উপনির্বাচনে জাকিয়া নূর লিপি বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হন।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ