রাতে গেল মাছ শিকারে, সকালে মিলল লাশ

হাওরে রাতে টর্চলাইট জ্বালিয়ে জ্যান্ত মাছ শিকার ‘আললরা’ নামে পরিচিত। সিলেটের জৈন্তাপুর উপজেলার সারীঘাট-ঢুপি গ্রামের বাসিন্দা কবির আহমদ (৩৫) একটি টর্চলাইট নিয়ে নয়াখেল হাওরে আললরাতে গিয়েছিলেন গতকাল রোববার রাতে। ওই রাতে আর তিনি বাড়ি ফেরেননি।

আজ সোমবার সকালে কবিরের খোঁজ করতে গিয়ে হাওরের পাশে ধানখেতে মিলল তাঁর লাশ। চিত হয়ে থাকা কবিরের ডান হাতের মুঠোতে শক্ত করে ধরা ছিল আললরাতে ব্যবহারের টর্চলাইটটি।

এলাকার কয়েকজন বাসিন্দার সঙ্গে কথা বলে জানা যায়, কবিরের বাঁ হাতের কনুইয়ে একটি ক্ষত দেখা গেছে। এই ক্ষত দেখে ধারণা করা হচ্ছে সাপের কামড়ে তাঁর মৃত্যু হয়েছে। পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের মর্গে পাঠিয়েছে।

নিজপাট ইউপির সারীঘাট-ঢুপি গ্রামের হোসেন আহমদের ছেলে কবির পেশায় একজন গাড়িচালক। বর্ষাকালে তিনি শখের বশে অললরাতে গিয়ে মাছ শিকার করতেন বলে পরিবারের বরাত দিয়ে প্রতিবেশীরা জানিয়েছেন।

নিজপাট ইউনিয়ন পরিষদের (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান মো. ইয়াহিয়া বলেন, সারীঘাট মাদ্রাসার পেছনে নয়াখেল হাওরটি আললরাতে মাছ শিকারের জন্য বিখ্যাত। বর্ষাকালে রাতে সেখানে আশপাশের অনেক গ্রামের মানুষ অললরাতে যান। ধারণা করা হচ্ছে, কবির মাছ ধরার ফাঁদ পাততে গিয়ে সাপের কামড় খেয়ে ধানখেতে এসে শুয়ে পড়েন। এ অবস্থায় মারা যান তিনি।

জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. গোলাম দস্তগীর আহমদ প্রথম আলোকে বলেন, খবর পেয়ে কবিরের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সাপের কামড়ে তাঁর মৃত্যু হতে পারে। ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর এ ব্যাপারে নিশ্চিত হওয়া যাবে।

Source: Prothomalo