হেলিকপ্টারে করে নতুন বর-বউ এল গ্রামে, জনতার ভিড়

বরিশালের গৌরনদীতে হেলিকপ্টারে করে নববধূকে শ্বশুরবাড়িতে নিয়ে এসেছেন এক প্রবাসী তরুণ। আজ মঙ্গলবার দুপুরের আগে আগে হেলিকপ্টার ও বর-বধূকে দেখার জন্য উপজেলার টরকী বন্দর ভিক্টোরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে শত শত উৎসুক জনতা ভিড় করে। বর ও বধূ তাঁদের দাদা-দাদির কবর জিয়ারত করে আবার বেলা একটার দিকে হেলিকপ্টারযোগে ঢাকায় চলে যান। ঘটনাটি এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে।

এলাকাবাসী ও পারিবারিক সূত্রে জানা গেছে, গৌরনদী উপজেলা বিএনপির সভাপতি ও বার্থী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল হোসেন মিয়ার ছোট ছেলে মাহামুদুল হাসান (২৩) যুক্তরাষ্ট্রপ্রবাসী। তিনি সেখানে পড়াশোনা করছেন। লালমাটিয়া কলেজের বিবিএ দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সুমাইয়া আক্তারের (২১) সঙ্গে সম্প্রতি বিয়ে হয় তাঁর। ১৩ আগস্ট ঢাকার একটি অভিজাত কমিউনিটি সেন্টারে তাঁদের বিবাহোত্তর সংবর্ধনা হয়। বর মাহামুদুল হাসান তাঁর স্ত্রী সুমাইয়া আক্তারকে নিয়ে বেলা সাড়ে ১১টার দিকে হেলিকপ্টারে করে টরকী ভিক্টোরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে নামেন। এ সময় বিদ্যালয়ের মাঠে শত শত মানুষ ভিড় করে। বর ও বধূ হেলিকপ্টার থেকে নেমে প্রথমে সুন্দরদী গ্রামে দাদা-দাদি এবং পরে লাখেরাজ কসবা গ্রামে নানা-নানির কবর জিয়ারত করে বেলা একটার দিকে ওই হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশে গৌরনদী ছাড়েন।

বর ও বধূ তাঁদের দাদা-দাদির কবর জিয়ারত করে আবার বেলা একটার দিকে হেলিকপ্টারযোগে ঢাকায় চলে যান। ঘটনাটি এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে।

হেলিকপ্টারে আসা বর মাহামুদুল হাসান ও কনে সুমাইয়া আক্তার

হেলিকপ্টারে আসা বর মাহামুদুল হাসান ও কনে সুমাইয়া আক্তার
ছবি: সংগৃহীত

নবদম্পতির সঙ্গে ছিলেন বরের মা মাকসুদা বেগম, মামা শাহ মাকসুদুল হক, দুলাভাই জিয়াউর রহমান ও বড় ভাইয়ের স্ত্রী ইসরাত জাহান।

বরের বাবা আবুল হোসেন মিয়া বলেন, ‘করোনা মহামারির কারণে নিজ এলাকা গৌরনদীতে ছেলের বিয়ে উপলক্ষে কোনো অনুষ্ঠানের আয়োজন করতে পারিনি। যুক্তরাষ্ট্রপ্রবাসী ছেলে আমেরিকায় ফিরে যাবে বলে হাতে সময়ও নেই। তাই দাদা-দাদি ও নানা-নানির কবর জিয়ারত করতে হেলিকপ্টার ভাড়া করে এসেছে।’

হেলিকপ্টারে আসা বর-বধূকে দেখতে আসা স্থানীয় সাবিনা আক্তার (৫০) বলেন, ‘মোগো গ্রামের পোলাবউ হেলিকপ্টারে আইবে, হেইয়া দেখতে আইছি।’ ফারুক হোসেন (৩২) ও হেদায়েতুল ইসলাম (৪০) নামের আরও দুজন তাঁর সঙ্গে একমত পোষণ করেন।

গৌরনদীর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিপিন চন্দ্র বিশ্বাস বলেন, গতকাল সোমবার রাতে বিএনপির সভাপতি আবুল হোসেন মিয়া তাঁর ছেলে ও ছেলের বউকে হেলিকপ্টারে এলাকায় আসার বিষয়টি তাঁকে অবহিত করেছিলেন। পরে এসেছেন কি না, তা তাঁর জানা নেই।

Source: Prothomalo