WORLD HEPATITIS DAY-2022 পালন উপলক্ষ্যে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের মেডিসিন ও কমিউনিটি মেডিসিন বিভাগের সেমিনার অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার

২৮ শে জুলাই WORLD HEPATITIS DAY-2022 পালন উপলক্ষ্যে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের মেডিসিন ও কমিউনিটি মেডিসিন বিভাগের যৌথ উদ্দ্যোগে কলেজ গ্যালারীতে এক সেমিনারের আয়োজন করা হয়। এবারের WORLD HEPATITIS DAY-2022   এর THEME “WE CAN’T WAIT” উক্ত সেমিনারের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অত্র মেডিকেল কলেজের অধ্যক্ষ, অধ্যাপক ডা: আ.ন.ম. নৌশাদ খান এবং সভাপতিত্ব করেন মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ও বিশিষ্ট লিভার বিশেষজ্ঞ অধ্যাপক ডা: সাইয়েদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ডা: মোঃ মতিউর রহমান, অধ্যাপক ডা: সুফিয়া খাতুন এবং  উপাধ্যক্ষ ডা: এ.এস.এম. শহীদ উল্লাহ।

কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে উক্ত সেমিনারের শুরুর পর অধ্যাপক ডা: সাইয়েদুর রহমান WORLD HEPATITIS DAY-2022 এর THEME এবং উদ্দেশ্য নিয়ে বক্তব্য উপস্থাপন করেন। এর পর Preventive Aspect of Hepatitis নিয়ে বক্তব্য দেন ডা: নূরুন্নাহার আফরিন এরপর HEPATITIS-B এবং HEPATITIS-C এর Updated Treatment নিয়ে বক্তব্য উপস্থাপন করেন অধ্যাপক ডা: সাইয়েদুর রহমান। এরপর শিক্ষক ও ছাত্র/ছাত্রীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন অধ্যাপক ডা: সাইয়েদুর রহমান। তারপর বিশেষ অতিথিবৃন্দ উনাদের বক্তব্য প্রদান করেন। প্রধান অতিথি অধ্যাপক ডা: আ.ন.ম. নৌশাদ খান বলেন আজকের দিবসের THEME “I CAN’T WAIT” বাস্তবায়নে সার্বিক সহযোগীতা করবেন। জনসাধারনের মাঝে সচেতনতার লক্ষ্যে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ নিয়মিতভাবে এ ধরনের কাজ করে যাচ্ছে। পরিশেষে, অধ্যক্ষ মহোদয় উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সেমিনারের সমাপ্তি ঘোষণা করেন।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ