শেরপুরে কঙ্কাল চোর চক্রের মূলহোতাসহ গ্রেফতার ৬

শেরপুর

শেরপুরে কঙ্কাল চোর চক্রের মূলহোতাসহ ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত সপ্তাহে শেরপুর সদরের মির্জাপুর এলাকার তিনটি কবর থেকে কঙ্কাল চুরির ঘটনায় মামলা করেন স্থানীয়রা। পরে মামলার তদন্ত করতে গিয়ে সন্দেহজনক আব্দুর রহিম নামে এক ভ্যানচালককে গ্রেফতার করে পুলিশ। পরবর্তীতে তাকে জিজ্ঞাসাবাদে ওই চক্রের মূলহোতাসহ আরও পাঁচ জনকে গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে জেলা পুলিশ অফিসের সম্মেলন কক্ষে এসব তথ্য জানান পুলিশ সুপার মোনালিসা বেগম।

গ্রেফতাররা হলেন- শেরপুর সদরের চান্দের নগর এলাকার মৃত হাবিবুর রহমানের ছেলে আ. রহিম, নকলা উপজেলার মেদীরপাড় এলাকার আ. রউফের ছেলে সোহেল রানা, নালিতাবাড়ী উপজেলার রাজনগর এলাকার মৃত সৈয়দ আলীর ছেলে বিল্লাল হোসেন ও মৃত রমজান আলীর ছেলে মো. গোলাম রাব্বানী। এছাড়া এসব কঙ্কাল কেনার দায়ে নরসিংদী জেলার আব্দুল আলীর ছেলে সোহেল রানা ও মুন্সীগঞ্জের মৃত মনির হোসেন হাওলাদারের ছেলে রাসেল হাওলাদারকেও গ্রেফতার করে পুলিশ।

পুলিশ সুপার বলেন, গত ১৬ সেপ্টেম্বর সদর উপজেলার মির্জাপুর কবরস্থান থেকে তিনটি কঙ্কাল চুরির ঘটনায় এলাকাবাসী মামলা দায়ের করেন। এরপর থেকেই তদন্ত শুরু করে পুলিশ। পরবর্তীতে ঢাকাসহ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এই চক্রটি দীর্ঘদিন ধরে কঙ্কাল চুরির ঘটনার সঙ্গে জড়িত।

জিজ্ঞাসাবাদে তারা বিভিন্ন কবরস্থান থেকে এ পর্যন্ত ৬৫টি কঙ্কাল চুরির তথ্য স্বীকার করেছে। বিভিন্ন স্থান থেকে কঙ্কাল চুরির পর ঢাকায় যাদের কাছে বিক্রি করা হয় সেই চক্রের দুই জনকেও গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ