কিশোরগঞ্জে যৌন হয়রানি মামলায় যুবকের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক

কিশোরগঞ্জের করিমগঞ্জে অপহরণ ও যৌন হয়রানি মামলায় নোবেল (২২) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। একইসঙ্গে দণ্ডপ্রাপ্ত আসামিকে ২ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিকেলে কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাবিবুল্লাহ এ রায় ঘোষণা করেন। এ সময় মামলার একমাত্র আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত নোবেল জেলার নিকলী উপজেলার সিংপুর ইউনিয়নের ফাইজুল ইসলামের ছেলে।

নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট এমএ আফজল এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা গেছে, ২০২০ সালের ১১ আগস্ট সকালে করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর ইউনিয়নের আগুরকান্দা গ্রামের এক কিশোরী বাড়ি থেকে নিয়ামতপুর বাজারে যায়। সেখান থেকে বাড়ি ফেরার পথে নোবেল মেয়েটিকে ফুসলিয়ে বাজার সংলগ্ন নিয়ামতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বারান্দায় নির্জন স্থানে নিয়ে যান। যৌন হয়রানির এক পর্যায়ে মেয়েটি পালিয়ে যাওয়ার চেষ্টা করলে নোবেল তাকে উপর্যুপুরী ছুরিকাঘাত করে পালিয়ে যান।

গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় মেয়েটির বাবা বাদী হয়ে পরদিন করিমগঞ্জ থানায় দণ্ডবিধিসহ নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

মামলার তদন্ত শেষে ২০২১ সালের ১০ ফেব্রুয়ারি নোবেলের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা করিমগঞ্জ থানার তৎকালীন এসআই মো. আমিরুল মোমেনীন। আদালত দীর্ঘ শুনানি শেষে আজ বিকেলে রায় ঘোষণা করেন।

 

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ