পাকুন্দিয়ায় শেখ রাসেল দিবস উদযাপন

মোঃ মুঞ্জুরুল হক মুঞ্জু, 
কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এঁর ৬০তম শুভ জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে। আজ বুধবার (১৮ অক্টোবর) শেখ রাসেল জাতীয় দিবস উপলক্ষে পাকুন্দিয়া উপজেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচী পালন করেছে। কর্মসূচীর মধ্যে ছিল আনন্দ র‌্যালি, শ্রদ্ধার্ঘ্য অর্পণ, আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরষ্কার বিতরণ।

বুধবার সকালে একটি আনন্দ র‌্যালি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজলিন শহীদ চৌধুরীর নেতৃত্বে ছাত্র-শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে উপজেলা পরিষদ চত্ত¡র প্রদক্ষিণ শেষে শেখ রাসেলের প্রকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পন করা হয়। শ্রদ্ধার্ঘ্য শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে উপজেলা পরিষদ হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু, সহকারী কমিশনার (ভূমি) তানিয়া আক্তার, পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ নাহিদ হাসান সুমন, পৌর মেয়র নজরুল ইসলাম আকন্দ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মিছবাহ উদ্দিন প্রমুখ। এ সময় বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাদ যোহর উপজেলা পরিষদ জামে মসজিদে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দিবসের সকল কর্মসূচীতে উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-শিক্ষক উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে শেখ রাসেল পদক প্রদান করেন অতিথিবৃন্দ।

 

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ