পাকুন্দিয়ায় ৩৯৩০জন কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ

মোঃ মুঞ্জুরুল হক মুঞ্জু, 

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৩ হাজার ৯শত ৩০জন প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সরিষা, গম, ভুট্টা, সূর্যমুখী, চিনাবাদাম, পেঁয়াজ, মুগ, মশুর ও খেসারী ফসলের বীজ ও সার বিতরণ করা হয়েছে।

 

শনিবার (২৮ অক্টোবর) সকালে পাকুন্দিয়া উপজেলা পরিষদ চত্ত¡রে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সামনে এই বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন, কিশোরগঞ্জ-২ (পাকুন্দিয়া-কটিয়াদী) আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ।

 

উপজেলা নির্বাহী অফিসার রোজলিন শহীদ চৌধুরীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার নূরে এ আলম। এ সময় পৌর মেয়র নজরুল ইসলাম আকন্দ, থানার অফিসার ইনচার্জ নাহিদ হাসান সুমন, জেলা পরিষদের সদস্য মো. শফিকুল ইসলাম, সাবেক অধ্যক্ষ  জসিম উদ্দিন, সুখিয়া ইউপি চেয়ারম্যঅন আবদুল হামিদ টিটু, কৃষকলীগের সাবেক সভাপতি বাবুল আহমেদ, বর্তমান সভাপতি অ্যাডভোকেট আবদুল আউয়াল, যুবলীগের আহবায়ক মো. হেলাল উদ্দিন, কৃষানী সাবিকুন্নাহার, কৃষক খাইরুল ইসলাম জুয়েল বক্তব্য রাখেন।

 

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, ২০২৩-২০২৪ অর্থ বছরের প্রনোদনা কার্যক্রমের আওতায় ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার তালিকাভুক্ত ৩ হাজার ৯শত ৩০জন কৃষককে রবি মৌসুমে আবাদ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ