তাড়াইলে মডেল মসজিদ উদ্বোধন

মাহবুবুর রহমান রানা, 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দেশের ৫০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেন। এদের মধ্যে কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলা মডেল মসজিদ রয়েছে।

তাড়াইল উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ১৩ কোটি টাকা করে। মডেল মসজিদে প্রতি ওয়াক্তে ১ হাজার ২শ পুরুষ ও ৫০০ নারী নামাজ আদায় করতে পারবেন।

মডেল মসজিদে আছে নারী-পুরুষের জন্য পৃথক অজু ও নামাজের ব্যবস্থা, শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা, হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণের, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র ও ইসলামিক লাইব্রেরি, অটিজম কর্নার, মৃতদেহ গোসল ও জানাযার ব্যবস্থা, গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা, হিজফখানার ব্যবস্থা, প্রাক-প্রাথমিক শিক্ষা ও কোরআন শিক্ষার ব্যবস্থা, দ্বীনি দাওয়াত ও ইসলামিক সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনার জন্য সভাকক্ষ, ইসলামি বই বিক্রয় কেন্দ্র, দেশি-বিদেশি মেহমানদের আবাসনের ব্যবস্থাসহ সময়ের চাহিদা মোতাবেক জনকল্যাণমূলক কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়নের সুযোগ।

আধুনিক সব সুবিধার মডেল মসজিদ নির্মাণ করায় তাড়াইলের ধর্মপ্রাণ মুসুল্লিরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

তাড়াইল উপজেলা মডেল মসজিদ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জহিরুল ইসলাম ভুইয়া শাহীন, ভাইস চেয়ারম্যান নাজমুল হক আকন্দ, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা নুরজাহান, উপজেলা মৎস্য কর্মকর্তা অমিত পন্ডিত, উপজেলা কৃষি অফিসার সুমন কুমার সাহা, তাড়াইল-সাচাইল সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাঈম দাদ খান নওশাদ, রাউতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইকবাল হোসেন তারিক, ধলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আফরোজ আলম ঝিনুক, জাওয়ার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এমদাদুল হক রতন, দিগদাইড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আশরাফ উদ্দীন ভুঁইয়া, দামিহা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান একে মাঈনুজ্জামান নবাব, তালজাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: আবু জাহেদ ভুইয়া।

আরও উপস্থিত ছিলেন, উপজেলার বিভিন্ন দফতর প্রধানগণ, বিভিন্ন প্রিন্ট-ইলেকট্রনিক ও অনলাইন মাধ্যমের কর্মরত গণমাধ্যমকর্মীরা।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ