তাড়াইলে ফ্রি মেডিকেল ক্যাম্প

আমিনুল ইসলাম বাবুল :

কিশোরগঞ্জের তাড়াইলে দরিদ্র, হত-দরিদ্র ও ভূমিহীন রোগীদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে চিকিৎসা সেবা দিয়েছে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতাল।
সোমবার (৩০ অক্টোবর) তাড়াইলের হাজী গোলাম হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়।
সকালে উদ্বোধীন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালের অধ্য ও কিশোরগঞ্জ জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি প্রফেসর ডা. আ. ন. ম নৌশাদ খান, তাড়াইল উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আজিজুল হক ভূঞা মোতাহার, সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দিন লাকী, জেলা বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মো. আবুল হাশেম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক মো. ফখরুল ইসলাম ভূঞা, উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মো. আবদুল হক ভূঞা, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাবুল, উপজেলা কৃষক লীগের সভাপতি ইসলাম উদ্দিন ফয়সাল, সাধারণ সম্পাদক মো. আজিম উদ্দিন, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহবায়ক খোকন প্রমুখ।
মেডিকেল ক্যাম্পে পাঁচ শতাধিক সার্জারি, গাইনি, নাক-কান-গলা, অর্থোপেডিক্স, মেডিসিন, চু ও দন্ত রোগীকে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়। তাঁদের মধ্য থেকে অপারেশনের জন্য ১০ জন চুরোগী ও ৫ জনকে সাধারণ সার্জারির জন্য বাছাই করা হয়। পরে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালে বিনামূল্যে তাঁদের অপারেশনের ব্যবস্থা করা হয়।
প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালের অধ্য প্রফেসর ডা. আ. ন. ম নৌশাদ খান জানান, ফ্রি মেডিকেল ক্যাম্প প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালের একটি চলমান প্রক্রিয়া। বছরের একাধিক সময় জেলার বিভিন্ন স্থানে ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে দরিদ্র, হত-দরিদ্র ও ভূমিহীন রোগীদের প্রাথমিক চিকিৎসা সেবা এবং মেডিকেল কলেজের বিশেষজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে সার্জারি রোগীদের অপারেশন করা হয়।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ