বিএনপির অবরোধের প্রতিবাদে করিমগঞ্জে বিক্ষোভ

মাহবুবুর রহমান রানা:

বিএনপি-জামায়াতের অবরোধের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে দিলওয়ার হোসেন মঞ্জু। মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে কিশোরগঞ্জের করিমগঞ্জ থানা মোড় থেকে শুরু হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে থানার সামনে এসে বিক্ষোভ মিছিলটি শেষ হয়।

সরকার পতনের এক দফা দাবি আদায়ে হরতাল-অবরোধের মতো কর্মসূচি পালন করছে বিএনপি। রোববার (২৯ অক্টোবর) হরতাল শেষে তিন দিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করে দলটি। বিএনপি নির্বাচনে বানচালে নাশকতা করতে চায় জানিয়ে আওয়ামী লীগও মাঠে থাকার ঘোষণা দিয়েছে।দিলওয়ার হোসেন মঞ্জু জানান, বিএনপি নাশকতার নামে নির্বাচন বানচাল করতে চায়। জনগণের জানমালের ক্ষতি করতে চায়। তারা দেশকে একটি অস্থিতিশীল অবস্থায় নিয়ে যেতে চায়। আমরা তাদের এই সহিংসতার বিরুদ্ধে, জনগণের জানমাল রক্ষায় শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করছি। সতর্ক পাহারায় আছি।

এর আগে এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপির অবরোধ কর্মসূচির বিপরীতে আওয়ামী লীগের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছেন।ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপি-জামায়াত হরতাল, অবরোধ ও সমাবেশের নামে যাতে নাশকতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে জনগণের জানমালের ক্ষয়ক্ষতি সাধন, রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট এবং ধ্বংসাত্মক অপতৎপরতা ও কোনো ধরনের সন্ত্রাস সৃষ্টি করতে না পারে সেজন্য জনগণকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মী-সমর্থকদের সর্বাত্মক সতর্ক অবস্থানে থেকে প্রতিরোধ গড়ে তোলার জন্য আহ্বান জানানো যাচ্ছে।

 

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ