পাকুন্দিয়ায় মাদ্রাসার ভোটার তালিকা নিয়ে অনিয়মের অভিযোগ

পাকুন্দিয়া প্রতিনিধি:

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার মির্জাপুর আলিম মাদ্রাসায় গভর্নিং বডি গঠনের লক্ষ্যে প্রণীত ভোটার তালিকা নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছে। রফিকুল ইসলাম নামের স্থানীয় এক বাসিন্দা এ অভিযোগ করেছেন। আজ রোববার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবরে তিনি একটি লিখিত অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার চরফরাদী ইউনিয়নের মির্জাপুর আলিম মাদ্রাসায় গভর্নিং বডি গঠনের লক্ষ্যে ভোটার (অভিভাবকদের) তালিকা প্রণয়ন করে মাদ্রাসা কর্তৃপক্ষ। কিন্তু এ ভোটার তালিকায় একই ব্যক্তির নাম একাধিকবার উঠানো হয়েছে। অনেক অভিভাবকের নাম অন্তুর্ভূক্ত না হওয়াসহ নানা অনিয়মের কথা উল্লেখ করা হয়েছে। এছাড়াও নিয়ম মোতাবেক ভোটার তালিকা প্রকাশ না করে ছলছাতুরির আশ্রয় নেওয়া হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

অভিযোগকারী রফিকুল ইসলাম বলেন, ভোটার তালিকা প্রণয়নে ব্যাপক অনিয়ম করা হয়েছে। তড়িঘড়ি করে মনগড়া এ ভোটার তালিকা প্রকাশেও ছলছাতুরি করছেন মাদ্রাসা কর্তৃপক্ষ। এতে অনেকের নাম একাধিবার উঠেছে আবার অনেকেই বাদ পড়েছেন। আমরা স্বচ্ছ প্রক্রিয়ায় ভোটার তালিকা প্রণয়নসহ সুষ্ঠ ও নিরপেক্ষ ভোট গ্রহণের দাবি জানাই।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে মির্জাপুর আলিম মাদ্রাসার অধ্যক্ষ মো.আবদুল আজিজ বলেন, সকল নিয়ম মেনেই ভোটার তালিকা প্রণয়ন করা হয়েছে। প্রণীত ভোটার তালিকা যথারীতি নোটিশ বোর্ডে টানানোসহ সব শ্রেণিকক্ষে পড়ে শিক্ষার্থীদের জানানো হয়েছে। এছাড়াও এ সংক্রান্ত কোনো আপত্তি থাকলে পাঁচ কার্যদিবসের মধ্যে অভিযোগ জানানোর কথা উল্লেখ থাকলেও নির্ধারিত সময়ে কেউ কোনো আপত্তি করেনি।

এ ব্যাপারে পাকুন্দিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোজলিন শহীদ চৌধুরী বলেন, অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলা একাডেমিক সুপারভাইজারকে নির্দেশনা দিয়েছি।

উপজেলা একাডেমিক সুপারভাইজার ও মির্জাপুর আলিম মাদ্রাসা গভর্ণিং বডি নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তা মো.শারফুল ইসলাম বলেন, অভিযোগের কপি এখনো হাতে পাইনি। পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, আগামি ২৬নভেম্বর উপজেলার মির্জাপুর আলিম মাদ্রাসার গভর্ণিং বডির নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

 

 

 

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ