দেশের মানুষের ভাগ্য গড়তে চাই : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমি শুধু এদেশের মানুষের ভাগ্য গড়তে চাই, উন্নত জীবন দিতে চাই’। সোমবার (১৩ নভেম্বর) বিকেলে খুলনা সার্কিট হাউজ মাঠে আওয়ামী লীগ আয়োজিত মহাসমাবেশে তিনি একথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখন জনগণের উন্নয়ন হয়। ২০০৮, ২০১৪, ২০১৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসায় গণতান্ত্রের ধারাবাহিকতা বজায় রয়েছে। মানুষের জীবন বদলেছে।

কিন্তু বিএনপি-জামায়াত দেশ ও মানুষের ভাল চায় না। তাদের কাজই হচ্ছে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারা। মানুষ খুন তাদের একমাত্র ‘গুণ’।

প্রধানমন্ত্রী বলেন, আগুন সন্ত্রাসীরা আবারও নাশকতা শুরু করেছে। ২৮ অক্টোবর পুলিশকে মাটিতে ফেলে পিটিয়ে পিটিয়ে হত্যা করেছে। বেহুঁশ হয়ে গেছে তাও ছাড়েনি। তারপরও কুপিয়েছে। ৪৫ জন পুলিশ আহত হয়েছে। সাংবাদিকদেরও ছাড়েনি। সাংবাদিকদের তারা পিটিয়ে হাসপাতালে পাঠিয়েছে। রাজারবাগ পুলিশ স্টেশনে ঢুকে হাসপাতালে আক্রমণ করেছে। কয়েকটা অ্যাম্বুলেন্স ভেঙেছে, পুড়িয়ে দিয়েছে। অ্যাম্বুলেন্সে করে রোগী যাচ্ছে সেই অ্যাম্বুলেন্সে আক্রমণ করেছে। বিএনপি জামায়াতের এতটুকু মনুষত্ববোধ আছে বলে আমি মনে করি না।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকার পোশাক শ্রমিকদের মজুরি বাড়িয়েছে। শ্রমিকদের বেতন বেড়েছে ৫৬ শতাংশ। অথচ মজুরি বাড়ানোর আন্দোলনের নামে কারখানা ধ্বংস করা হচ্ছে। কারা এসব করেছে, তাদের খুঁজে বের করা হবে।

বক্তব্য রাখার আগে প্রধানমন্ত্রী সার্কিট হাউজ মাঠে আয়োজিত আওয়ামী লীগের মহাসমাবেশে উপস্থিত হন। এরপর সেখানে তিনি ২৪টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও পাঁচটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ