ভোলায় শিশু কৃষকের ৪০ শতাংশ জমির কপি ও মরিচ গাছ উপড়ে ফেললো দুর্বৃত্তরা

কামরুজ্জামান শাহীন
ভোলা প্রতিনিধি:

ভোলার চরফ্যাশন উপজেলার শশীভ‚ষণে শাহীন (১৫)ও শামীম (১২) নামের দুই সহোদর ভাইর ৪০ শতাংশ জমিতে রোপন করা পাতা কপি, ফুল কপি ও মরিচের গাছ উপরে ফেললো দুর্বৃত্তরা। এতে তাদের প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।
তাদের দাবী শুক্রবার (১ ডিসেম্বর) রাতের কোন এক সময় উপজেলার শশীভ‚ষণ থানার রসুলপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের এ ঘটনা ঘটে।
শিশু কৃষক শাহীন ও শামীম ওই এলাকার নুরু মাঝির ছেলে। তারা পড়া-লেখার পাশাপাশি কৃষি কাজ করেন।
অসহায় শিশু কৃষক শাহীন জানান, কয়েক মাস আগে ব্যাংক থেকে ৪০ হাজার টাকা লোন নিয়ে ৪০ শতাংশ জমি লগ্নি রেখে পাতা কপি, ফুল কপি ও ছিটকি মরিচের চারা রোপন করেন। ইতিমধ্যে কপি বিক্রি করার বয়স হয়েছে ও মরিচ গাছে প্রচুর মরিচ ধরেছে। এমনিতেই দেশে কাঁচা তরকারী ও মরিচের দাম আকাশ ছোঁয়া। এর মধ্যে শুক্রবার রাতে দুর্বৃত্তরা প্রায় ৪০ শতাংশ জমিতে রোপন করা পাতা কপি, ফুল কপি ও মরিচের গাছ উপরে ফেলে দিয়েছে। এতে তাদের প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।
কান্না জড়িত কণ্ঠে শাহীন আরও বলেন এখন কি ভাবে ব্যাংকের টাকার কিস্তি পরিশোধ করবো আল্লাহ ভালো জানেন। কে বা কাহার এই অসহায় শিশু কৃষকের জমির ফসলগুলো নষ্ট করেছেন তারা বুঝতে পারছেন না। কৃষক শাহীন ও শামীম সহ এলাকাবাসী এ ঘটনার সঠিক বিচার দাবী করেছেন।
শশীভূষণ থানার ওসি (তদন্ত) মো. জিল্লুর রহমান বলেন, এ ঘটনায় থানায় কোন অভিযোগ করা হয়নি। অভিযোগ পেলে আইনগত ববস্থা গ্রহন করা হবে।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ