কিশোরগঞ্জে ৬টি আসনে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

শরিফুল ইসলাম,  জ্যৈষ্ঠ প্রতিবেদক

যাচাই-বাছাই‌য়ের ৩ ও ৪ ডিসেম্বর দুই দি‌নে জেলার ছয়টি নির্বাচনী আস‌নের ১৬ জন প্রার্থীর ম‌নোনয়নপত্র বা‌তিল ক‌রে‌ছেন রিটা‌র্ণিং কর্মকর্তা।

সোমবার (৪ ডিসেম্বর) বিকাল ৪টার দিকে জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আবুল কালাম আজাদ  বিষয়টি নিশ্চিত করেন।

কিশোরগঞ্জ-১ আসনে এক শতাংশ ভোটারের সই স‌ঠিক না থাকায়  স্বতন্ত্র প্রার্থী মেজর জেনা‌রেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম ও শরীফ আহমেদ সাদী এবং দলীয় মনোনয়নে প্রার্থীর নাম না থাকায় বাংলাদেশ কং‌গ্রেস মনোনীত প্রার্থী আবুল কাশেমের মনোনয়নপত্র বা‌তিল করা হয়।

কিশোরগঞ্জ-২ আসনে হলফনামায় তথ‌্য গোপন করায় স্বতন্ত্রপ্রার্থী বিএন‌পির সাবেক এম‌পি মেজর (অব.) এম আখতারুজ্জামান রঞ্জন, গণতন্ত্রী পা‌র্টির প্রার্থী মো. আশরাফ আলী ও প্রস্তাবকা‌রী-সমর্থনকারী অন‌্য আসনের ভোটার হওয়ায় তৃণমূল বিএন‌পি’র প্রার্থী মো. আহসান উল্লাহর মনোনয়নপত্র বা‌তিল ঘোষণা ক‌রেন।

কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনে নির্বাচনী হলফনামায় মামলার তথ্য গোপন করায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাসিরুল ইসলাম খান আওলাদের মনোনয়ন বাতিল করা হয়েছে। এক ভাগ ভোটারের সইয়ে গড়মিল থাকায় স্বতন্ত্রপ্রার্থী শামীম আহম্মদ, মো. রু‌বেল মিয়া ও ব‌্যরিস্টার গোলাম ক‌বির ভূঁইয়ার মনোনয়নপত্র বা‌তিল করা হয়।

কি‌শোরগঞ্জ-৪ আসনে মামলার তথ‌্য গোপন করায় ইসলামী ঐক‌্যজোট প্রার্থী মাওলানা শেরজাহান মো‌মেনের মনোনয়নপত্র বা‌তিল ঘোষনা করা হয়।

কিশোরগঞ্জ-৫ আসনে হলফনামায় মামলার তথ‌্য গোপন করায় আওয়ামী লী‌গের বি‌দ্রোহী প্রার্থী সুব্রত পা‌লের ম‌নোনয়নপত্র বা‌তিল ঘোষনা করা হয়। কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী মো. সাজ্জাদ হোসেন, বাংলা‌দেশ সাংস্কৃ‌তিক মু‌ক্তি‌জোট ম‌নোনীত প্রার্থী মো. রবিন মিত্রা।

কি‌শোরগঞ্জ-৬ আসনে এক ভাগ ভোটা‌রের সই স‌ঠিক না পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী মো: সাহাবু‌দ্দি‌নের ম‌নোনয়ন বা‌তিল ঘোষনা করা হয়। এ ছাড়া তথ‌্য গোপন করায় এ আসনে বাংলা‌দেশ সাংস্কৃ‌তিক মু‌ক্তি‌জোট ম‌নোনীত প্রার্থী মো: আয়ুব হো‌সে‌নের মনোনয়নপত্র বা‌তিল ঘোষনা ক‌রেন রিটা‌র্ণিং কর্মকর্তা।

বা‌তিলকৃত প্রার্থীরা নির্বাচন ক‌মিশন স‌চিবালয়ে ৫ থেকে ৯ তারিখের মধ্যে আপিল করতে পারবেন বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ