পাকুন্দিয়ায় ফিলিং স্টেশনের গোডাউনে ভয়াবহ আগুন, দুই ঘন্টাপর নিয়ন্ত্রণে

মোঃ মুঞ্জুরুল হক মুঞ্জু,

পাকুন্দিয়া  প্রতিনিধি
কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় জ্বালানী তেলের একটি গোডাউনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট প্রায় দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

রবিবার দুপুর সোয়া ১২টার দিকে উপজেলার পাকুন্দিয়া-হোসেনপুর সড়কের তারাকান্দি এলাকায় যমুনা অয়েল কোম্পানী লিমিটেডের পরিবেশক মেসার্স জুয়েল ফিলিং স্টেশনের মালিক মো. আরিফুর রহমান মামুনের গোডাউনে এ ঘটনা ঘটে। কিশোরগঞ্জের ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার আবুজর গিফারী এ তথ্য জানান।

আগুনে গোডাউনে থাকা পেট্রোল ও অকটেন ভর্তি প্রায় ৭০টি ড্রাম এবং টিন সেডের আধাপাকা ঘরটি ভষ্মিভুত হয়েছে। এতে প্রায় ১৪ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে স্থানীয়রা জানান।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে যান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু, পাকুন্দিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর হোসেন, সহকারী কমিশনার ভূমি তানিয়া আক্তার, পাকুন্দিয়া থানার ওসি মো. আছাদুজ্জামান টিটু।

ফায়ার সার্ভিসের আবুজর গিফারী বলেন, বেলা সোয়া ১২টার দিকে যমুনা অয়েলের পরিবেশক মেসার্স জুয়েল ফিলিং স্টেশনের মালিক আরিফুর রহমান মামুনের জ্বালানী তেলের একটি গোডাউনে আগুন লাগে। এমন খবর পেয়ে কিশোরগঞ্জ, হোসেনপুর এবং পাকুন্দিয়া ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট প্রায় দুইঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন। তবে কি কারণে বা কোথা থেকে আগুনের সূত্রপাত তা এখনও জানা যায়নি বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

ফিলিং স্টেশনের মালিক আরিফুর রহমান মামুনকে খোজে পাওয়া যায়নি। তাই এ বিষয়ে কোন বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ ব্যাপারে পাকুন্দিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর হোসেন বলেন, ড্রামে রেখে পেট্রোল ও অকটেন খোলা বাজারে বিক্রি করা সম্পূর্ণ বেআইনী। তার ফিলিং স্টেশনটি আপতত বন্ধ করে দেওয়া হয়েছে। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ