ডাউকিয়া উত্তরপাড়ায় এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

ফয়েজ আহমেদ মামুন:

কিশোরগঞ্জ সদরের ২নং লতিবাবাদ ইউনিয়নের ডাউকিয়া উত্তরপাড়া গ্রামে ইংলিশ লার্নিং হোমে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ২০২৪ অনুষ্ঠিত হয়েছে ।

শুক্রবার (৯ ফেব্রুয়ারী) সকাল ১০টায় প্রতিষ্ঠানের ২য় তলায় হল রোমে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে ।

২নং লতিবাবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জনাব আব্দুল আহাদ খানের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জর্জ কোর্টের এ্যাডভোকেট শাহ আলম দুলাল,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনির অবসরপ্রাপ্ত সার্জেন্ট জনাব হেলালউদ্দিন ভূইয়া,কিশোরগঞ্জ জেলার (নিসচা) সাধারন সম্পাদক শহিদুল আলম খোকন স্যার, কিশোরগঞ্জ জেলা আওয়ামীলিগের সক্রিয় রাজনিবীদ শাকিল আহমেদ বিজয়, কিশোরগঞ্জ শাখা জয়কা ইউনিয়নের গ্রামিন ব্যাংকের ম্যানেজার সফিকুল ইসলাম রিন্জন , কিশোরগঞ্জ মাইলস্টুন স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক মোবারক হোসেন স্যার, মাওয়ালানা একে.এম মোশারফ হোসেন হেলালী সাহেব,শান্ত ইসলাম প্রতিনিধি নেকচার প্রকাশনী, কিশোরগঞ্জ প্রথম আলো বন্ধু সভার যুগ্ম সাধারন সম্পাদক ও নীলগঞ্জ রফিক উদ্দিন কলেজের অর্থনীতি প্রভাষক জহির বিন কাদের স্যার প্রমুখ ।

এসময় বক্তারা বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আজকের বিদায় অনুষ্ঠান মূলত বিদায় নয়, এটা তোমাদের শিক্ষা ক্ষেত্রের একটি ধাপ অতিক্রম মাত্র। এখান থেকে তোমরা এস.এস.সি সম্পন্ন করে বিভিন্ন স্বনামধন্য কলেজে অধ্যয়ন করবে এবং আরো উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যানে কাজ করবে। তবেই তোমাদের শিক্ষা অর্জনের সফলতা পাবে। শুধু সার্টিফিকেট অর্জনই শিক্ষার মূল উদ্দেশ্য নয়, বরং মেধা ও গুনের সমৃদ্ধিতে নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলাই হচ্ছে শিক্ষার মূল আদর্শ। তাই নিজেকে আলোকিত ও ভালো মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হতে হবে।

অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, জাতীয় কবি নজরুল ইসলামের পুথিগত বিদ্যা ছিলনা, তবুও তার অনেক লেখা ক্লাসে পড়ানো হয়। যে শিক্ষার্থী পিতা-মাতাকে ভালবাসতে পারে, সে সব কিছু করতে পারে। গুরুজনের প্রতি শ্রদ্ধা, ভক্তি ও ভালবাসা থাকলে জীবন গড়ার কাজে সব চেয়ে বেশী ভূমিকা রাখে। ভাল মানুষ সাজলে হবেনা, আদর্শবান হতে হবে। হাজার হাজার টাকা খরচ করে কিন্তু পড়াশুনা হয় না পড়াশুনা নিজের মধ্যে। এখন একটু কষ্ট করলে ভবিষ্যৎ ভাল হবে। আজকের তোমরা হবে জেলার অন্যান্য স্কুলের জন্য প্রতিকৃত। তোমাদের দেখে অন্যান্যরা শিখবে বলে মন্তব্য করেন অতিথিরা।

আর.এস.লিবার্টি স্কুল ও ইংলিশ লানিং হোমের প্রতিষ্ঠাতা পরিচালক কাউসার আহমেদ রাজিব স্যারের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের  শিক্ষক-শিক্ষিকা,প্রাক্তন ছাত্রছাত্রীদের মধ্যে নাজমুল হাসান, নিওন মিয়া, মো:জুয়েল, হিরা মিয়া ,তাসান আহমেদ,আশিক,ইউসুব মিয়া, লাইলাতুল ফেরদৌস সামিরা, মিম আক্তার,স্বর্না আক্তার, শাহানা আক্তার, অত্র প্রতিষ্ঠানের বিদায়ী ও অধ্যায়নরত শিক্ষার্থীবৃন্দ,অভিবাবক,এলাকার গনমান্য ব্যাক্তিবর্গ  আরও অনেকেই   ।

বক্তব্য শেষে বিদায়ী ছাত্র- ছাত্রীদের সফলতা কামনা করে মিলাদ ও বিশেষ মোনাজাত করা হয়।

 

 

 

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ