পাকুন্দিয়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের অভিযোগ

মোঃ মুঞ্জুরুল হক মুঞ্জু,

পাকুন্দিয়া  প্রতিনিধি
কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে স্থাপনা  নির্মাণ করে জমি দখলে নেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয়  এক ব্যক্তির বিরুদ্ধে। উপজেলার বুরুদিয়া ইউনিয়নের বুরুদিয়া গ্রামে বুধবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলার বুরুদিয়া মৌজার ৩২নম্বর খতিয়ানের আরএস ৬৪১, ৬৪২ ও ৩৬৯ নম্বর দাগের ৩৯শতাংশ জমি নিয়ে বিরোধ চলছে। গত ৬ ফেব্রæয়ারি ওই সম্পত্তির দাবিদার উম্মে সালমা ওরফে নাজমা কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে নালিশি সম্পত্তি নিয়ে একটি মামলা করেন। একই দিন আদালত ওই সম্পত্তিতে কোন প্রকার  স্থাপনা  নির্মাণ না করা এবং মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত উভয়পক্ষের মধ্যে শান্তি ও শৃঙ্খলা বজায় রাখার জন্য পাকুন্দিয়া থানার ওসিকে আদেশ দেন। ৭ ফেব্রুয়ারী  পাকুন্দিয়া থানা উভয়পক্ষকে নিজ নিজ অবস্থান  থাকার জন্য নোটিশ দেন। কিন্তু বুধবার দিবাগত রাতে আদালতের আদেশ অমান্য করে প্রতিপক্ষ মুকুল মিয়া তার দলবল নিয়ে ওই জমির মূল্যবান গাছপালা কেটে সেখানে একটি পাকা ঘর নির্মাণ করে জমিটি দখলে নিয়েছেন।

উম্মে সালমা বলেন, মুকুল সম্পর্কে আমার ভাইয়ের ছেলে। আমি ৩৯শতাংশ জমি পৈত্রিক ওয়ারিশিসূত্রে পেয়েছি। সেখানে গাছপালা রোপন করে ভোগদখল করে আসছি। কিন্তু মুকুল আমাকে নিরীহ পেয়ে আমার জমিতে জোর করে ঘরে নির্মাণ করে জমিটি দখলে নিয়ে গেছে। আমি এর সঠিক বিচার চাই। আমি এ বিষয়ে মামলার প্রস্ততি নিচ্ছি ।

এ বিষয়ে অভিযুক্ত মুকুলের বোন কাজল আক্তার বলেন, আমাদের পৈত্রিক সম্পত্তির মধ্যে আমার ভাই মুকুল মিয়া ঘর নির্মাণ করেছেন। এটি আমার ফুফু উম্মে সালমার সম্পত্তি নয়।

পাকুন্দিয়া থানার ওসি আছাদুজ্জামান টিটু বলেন, আদালতের ১৪৪ ধারা জারির নোটিশ উভয়পক্ষকে দেওয়া হয়েছে। আইনগত ব্যবস্থা নিতে সেখানে পুলিশ পাঠানো হয়েছে।

 

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ