পুরো রমজান মাস ১০ টাকা লিটার দুধ বিক্রি করবেন এরশাদ

মো. মনির হোসেন: রমজান এলেই ব্যবসায়ীরা যেখানে দ্রব্যমূল্যের দাম বাড়ানোর প্রতিযোগিতায় ব্যস্ত সেখানে মাসব্যাপী ১০টাকা লিটারে দুধ বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন মো. এরশাদ উদ্দিন নামের একজন খামারি।

পবিত্র রমজান মাসে সাধারণ মানুষের কথা বিবেচনা করে এই সিদ্ধান্তনেন তিনি। যে কেউ তার খামার থেকে ১০ টাকা দরে সর্বোচ্চ এক লিটার দুধ কেনার সুযোগ পাবেন। মঙ্গলবার (১২ মার্চ) প্রথম রমজান থেকে তার দুধ বিক্রির এই কার্যক্রম শুরু করেছেন, চলবে পুরো রমজান জুরে।

মো. এরশাদ উদ্দিন কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর ইউনিয়নের রৌহা গ্রামের বাসিন্দা। তিনি বাংলাদেশ মিলস্কেল রি-প্রসেস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও জেসি অ্যাগ্রো ফার্মের চেয়ারম্যান। এছাড়া তিনি বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য।

জানা যায়, চার বছর আগে এরশাদ উদ্দিন নিজ এলাকায় জে সি অ্যাগ্রো ফার্ম নামে একটি খামার গড়ে তোলেন। তার খামারে দুগ্ধ ও মোটাতাজাকরণের তিন শতাধিক গরু রয়েছে। এর মধ্যে বর্তমানে ১৮টি গরু দুধ দিচ্ছে। প্রতিদিন খামার থেকে ৭০ থেকে ৭৫ লিটার দুধ উৎপাদিত হচ্ছে। সেই সব দুধ তিনি ১০ টাকা লিটার দরে বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন। যে কেউ তার খামার থেকে নাম মাত্র ১০ টাকা লিটার দরে সর্বোচ্চ এক লিটার দুধ কিনতে পারবেন। বেলা ১১টার দিকে গিয়ে দেখা গেছে তার খামারে এলাকার দরিদ্র শতেক নারী পুরুষ লাইন ধরেছেন। তারা ১০ টাকা আবার অনেকেই বিনামূল্যে দুধ নিয়েছেন।

দুধ নিতে আসা সুবিধাভুগীরা জানান, আমরা গরীব মানুষ সব সময় ‍দুধ কিনে খাওয়ার সামর্থ নাই, শিল্পপতি এরশাদ ভাই আমাদের ১০টাকা লিটার দুধ দিয়েছেন। প্রতিদিনই এক লিটার দুধ দিবেন ১০ টাকায়। আমরা অনেক খুশি কারণ আমাদের মতো গরীব মানুষের ১২০ টাকা লিটার করে বাজার থেকে দুধ কিনে খাওয়া সম্ভব না। আমরা এরশাদ ভাইয়ের জন্য দোয়া করি আল্লাহ উনারে সব কিছুতে বরকত দান করুক।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ