পাকুন্দিয়ায় রমজান উপলক্ষে অর্থসহ কোরআন বিতরণ ও সহীহ তেলাওয়াত কোর্সের উদ্বোধন

শরিফুল ইসলাম,জ্যেষ্ঠ প্রতিবেদক।

পবিত্র মাহে রমজান উপলক্ষে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় স্কুল-কলেজ ও মাদরাসার ছাত্রদের মাঝে অর্থসহ পবিত্র কোরআনের ১০০ কপি বিতরণ ও মাস বেপি আল-কুরআনের সহীহ তেলাওয়াত কোর্সের উদ্বোধন করা হয়।

মঙ্গলবার (১২ মার্চ) বিকেলে উপজেলার মঙ্গলবাড়ীয়া কামিল মাদ্রাসার মসজিদে যুব সমাজের উদ্যোগে এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানের অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , শৈলজানী আলিম মাদরাসা সাবেক অধ্যক্ষ মাওলানা শাহাদুজ্জামান মোস্তুফা, মঙ্গলবাড়ীয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মুজিবুর রহমানসহ বিশিষ্ট আলেমরা।

মাওলানা শাহেদুজ্জামান মোস্তফা বলেন, আজকের যুব সমাজের ধ্বংসাতক অবস্থা ঠিক যেমন আইয়ামে জাহিলিয়াতে অবস্থা ছিলো। সেই আইয়ামে জাহিলিয়াতে যেমন আল্লাহ তায়ালা কুরআন দিয়ে রাসুল(সা:) এর মাধ্যমে মানুষ গুলোকে আলোর পথে এনেছে। ঠিক এই যুগেও আজ আমরা যদি কুরআনকে বুঝে তার উপর চলতে পারি। তাহলে আজকেও আমাদের যুব সমাজকে বিভিন্ন অপরাধ ও পাপাচার থাকে আলোর পথে আনা সম্ভব।

মাওলানা মজিবুর রহমান বলেন, পৃথিবীর যত রোগ আছে সকল রোগ সারানোর জন্য যেমন রোগীকে ভ্যাকসিন দেওয়া হয়। ঠিক আজকের যুব সমাজের মাঝে বিভিন্ন রোগের বৃদ্ধি পেয়েছ। আর এই রোগ থেকে যুব সমাজকে মুক্ত করতে হলে ভ্যাকসিন হিসেবে কোরআনের প্রয়োজ। তোমার যদি এই আল কুরআনকে হৃদয়ে ভ্যাকসিন হিসেবে নিতে পারো। তাহলে তোমরা জান্নাতি মানুষ হতে পারবে।

শতাধিক শিক্ষার্থীকে কোরআন বিতরণ করা হয় জানিয়ে খন্দকার আহনাফউজ্জামান বলেন, রমজানে কোরআন নাজিল হয়েছে। ফজিলতের এই মাসে কোরআন তেলাওয়াতের সুযোগ করে দেওয়াও উত্তম কাজ। যারা শুদ্ধভাবে কুরআন পড়তে পারেনা তাদের জন্য মাস বেপি সহীহ তেলাওয়াত কোর্স চালু করা হয়েছে। আমাদের সামর্থ্য অনুযায়ী আগামীতেও আমরা কল্যাণমূলক এ ধরনের কার্যক্রম চালিয়ে যাব।

 

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ