নিউইয়র্ক আওয়ামী লীগের মাতাল এমদাদের হাতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা লাঞ্ছিত

নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ১১ জুন মধ্যরাতে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমদাদ চৌধুরী মদ্যপ অবস্থায় মাতাল হয়ে এসে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ানকে লাঞ্ছিত করে এবং অকথ্য ভাষায় গালাগালি করে।

উল্লেখ্য যে ঐদিন সন্ধ্যায় নবান্ন রেস্টুরেন্টে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগে অবৈধভাবে নিয়োগপ্রাপ্ত কিছু ব্যক্তিকে নিয়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান একটি মিটিং করেন ওই মিটিংয়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেত্রী স্বাক্ষরিত কমিটির কেউ উপস্থিত ছিলেন না।

এসব বিষয় নিয়ে সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ানসহ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতৃবৃন্দ আলাপ আলোচনা করছিলেন ।ঠিক এই সময়ে এমদাদ চৌধুরী মাতাল অবস্থায় জনাব মহিউদ্দিন দেওয়ানকে অকথ্য ভাষায় গালাগালি ও লাঞ্ছিত করেন। পুরো ঘটনাটি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান প্রত্যক্ষ করেন এবং এক পর্যায়ে এমদাদ চৌধুরীকে আরো উস্কানি দিতে থাকেন।সোসাইটির নেতা আতাউর রহমান সেলিম এমদাদ কে ধাক্কা দিয়ে দুরে সরিয়ে দেন।এ বিষয়ে মহিউদ্দিন দেওয়ান এর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন আমি নিজের মান সন্মানের দিকে তাকিয়ে তার এই গালিগালাজের কোন জবাব না দিয়ে নিজেকে সামলে নিয়েছি অন্যথায় অনেক অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে যেত। প্রত্যক্ষদর্শী অনেককে বলতে শোনা যায় এমদাদ প্রায় প্রতিরাতেই জ্যাকসন হাইট্সে কতিপয় লোকজনকে নিয়ে মাত্রাতিরিক্ত মদ পান করে মাতলামি শুরু করেন।এজন্য এমদাদকে বোতল এমদাদ হিসেবে চিনেন।

উল্লেখ্য যে এমদাদ চৌধুরী অতীতে মহিউদ্দিন দেওয়ান এর গাড়ি ড্রাইভ করার সুবাদে অনেক কেন্দ্রীয় নেতার সাথে তার পরিচয় ঘটে সেই সুবাদে সেই আজকে রাজনীতিতে একটা পদ ভাগিয়ে নিয়েছেন। ঘটনাস্থলে উপস্থিত যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মূল কমিটির একাধিক নেতৃবৃন্দ জানান এমদাদের মত ব্যক্তিদের কে দল থেকে বিতাড়িত না করলে আওয়ামী লীগের মান-সম্মান বাঁচানো অনেক কষ্টকর হবে।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ