হাতির আছাড়ে ফার্মেসি মালিক নিহত

ফয়েজ আহমেদ মামুন, কিশোরগঞ্জ

প্রকাশ : ০৩ জুলাই ২০২৪, বুধবার ।

কিশোরগঞ্জে হাতির আক্রমণে মো. মাসুদুর রহমান মিস্টন (৪৫) নামে এক ওষুধ ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় হাতিসহ মাহুতকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (২ জুলাই) বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত মো. মাসুদুর রহমান মিস্টন ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার সিংরইল গ্রামের আব্দুর রহমানের ছেলে। তিনি কাজের সূত্রে কিশোরগঞ্জ জেলা শহরের নগুয়া এতিমখানা কমপ্লেক্স সংলগ্ন এলাকায় বসবাস করছিলেন। 

আটক মাহুত মো. রিয়াজ মোল্লা (২৫) গোপালগঞ্জ পুলিশ লাইন্স সংলগ্ন ফৌয়াডাঙ্গা মুন্সিপাড়ার মৃত হাসমত আলী মোল্লার ছেলে। 

জানা গেছে, সোমবার (১ জুলাই) সন্ধ্যায় কিশোরগঞ্জ জেলা শহরের নগুয়া বাসস্ট্যান্ডে নিজের ওষুধ ফার্মেসিতে একটি পালিত হাতির আক্রমণের শিকার হন। এতে তিনি গুরুতর আহত হন। আশঙ্কাজনক অবস্থায় প্রথমে তাকে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

সেখান থেকে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। অবস্থার অবনতি হলে তাকে মঙ্গলবার (২ জুলাই) ভোর সাড়ে ৩টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

পুলিশ জানায়, সোমবার (১ জুলাই) সন্ধ্যায় জেলা শহরের নগুয়া বাসস্ট্যান্ডে নিজের মালিকানাধীন এআর ফার্মা নামক ফার্মেসিতে মো. মাসুদুর রহমান মিস্টন বসেছিলেন। এ সময় একটি হাতি তার ফার্মেসিতে গিয়ে টাকার জন্য শুঁড় এগিয়ে দিলে মো. মাসুদুর রহমান মিস্টন ১০ টাকা দেন। টাকা পেয়ে হাতিটি সামনে কিছুটা এগিয়ে যাওয়ার পর চাঁদা নিয়ে অন্য এক দোকানির সঙ্গে বচসা হয়। এ সময় শোরগোল তৈরি হলে মো. মাসুদুর রহমান মিস্টন ফার্মেসি থেকে বের হন। ক্ষিপ্ত হাতিটি শুঁড় দিয়ে তাকে তুলে এনে ফার্মেসির সামনে সজোরে আছাড় মারে। এতে পাকা সড়কে পড়ে গিয়ে মাথায় গুরুতর আঘাত পান মো. মাসুদুর রহমান মিস্টন।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা বিপিএম জানান, এ ঘটনায় হাতির রাখাল মো. রিয়াজ মোল্লাকে আটক করে থানায় রাখা হয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ