দানাপাটুলী ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

আব্দুল কাদীর

কিশোরগঞ্জে ৪ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় হত্যা ঘটনায় দায়ের করা মামলায় সদর উপজেলার ১১নং দানাপাটুলী ইউপি চেয়ারম্যান মাজহারুল ইসলাম মাসুদ কে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সদর মডেল থানায় গত ৩০ আগস্ট মামলাটি দায়ের করেন শহরের বত্রিশ এলাকার মৃত আশরাফ আলীর পুত্র মোঃ মতিউর রহমান। (কিশোরগঞ্জ মডেল থানার মামলা নং ২২/৩৬৩ তারখি ৩০/০৮-২০২৪ইং)
মামলায় চিহিৃত ৮৮জনসহ আরো ২০০/৩০০ জন অজ্ঞাতনামা আসামী করা হয়েছে। উক্ত মামলায় চেয়ারম্যান মাজহারুল ইসলাম মাসুদ ১৫ নম্মরের আসামী। এছাড়াও মামলায় প্রধান আসামী সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ডজন খানেক সাবেক মন্ত্রী ও এমপিদের নাম রয়েছে। মামলার এজাহারে বলা হয় মামলার প্রধান আসামীদের নির্দেশে অন্যান্য আসামীরা বেআইনী জনতাবদ্ধে দেশীয় অস্ত্র-সস্ত্র ও আগ্নেয়াস্ত্রসহ মারাত্মক অস্ত্রে সজ্জিত হয়ে হত্যার উদ্দেশ্যে ভোতা এবং দারালো অস্ত্র দ্বারা আঘাত এমনকি আগ্নেযাস্ত্র দিয়ে ফায়ার করিয়া সাধারন , গুরুতর জখম ও হত্যাসহ অগ্নিসংযোগ হুকুম দানের অপরাধ উল্লেখ করা হয় ।
এছাড়াও আওয়ামী লীগ নেতা ও দানাপাটুলী ইউপি চেয়ারম্যানের অপসারনের দাবীতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকারীরা মানববন্ধন ও অবস্থান কর্মসূচী পালন করে। ২৭ আগস্ট মঙ্গলবার দুপুরে সদর উপজেলার ১১নং দানাপাটুলী ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে বৈষম্য বিরোধী শত শত ছাত্ররা মানববন্ধন ও অবস্থান র্কসূচীতে অংশ গ্রহন করে।
৪ আগষ্ট দানাপাটুলী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান ছাত্র আন্দোলনকারীদের উপর তার দল বলসহ দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে অতর্কিত হামলা করে। হামলাকারীরা এলোপাতাড়ি কুপিয়ে প্রায় ১৫ জনকে আহত করে। গুরুতর আহতদের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
এ ঘটনার প্রতিবাদে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকারীরা আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান মাজহারুল ইসলাম মাসুদ এর চেয়ারম্যান পদ থেকে অপসারনের দাবীতে মানববন্ধন ও ও অবস্থান কর্মসূচী পালন করে। মানববন্ধন ও অবস্থান কর্মসূচীর আগে তারা কিশোরগঞ্জ নিকলী মহাসড়কে এক বিক্ষোভ মিছিল করে। কর্মসূচী চলাকালে বৈষম্য বিরোধী ছাত্ররা বক্তব্য রাখেন। এ সময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমাবেশে দানাপাটুলী ইউনিয়ন বিএনপি ও অ্গং সংগঠনের নেতৃবৃন্দরা অংশ গ্রহন করে। দানাপাটুলী ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ রাসেল মিয়ার সার্বিক তত্ত্বাবধানে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা ইউপি চেয়ারম্যানের প্রতি তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়ে বক্তব্য রাখেন।
এদিকে এমন ঘটনায় কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোঃ আবু রাসেল দানাপাটুলী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ আকরাম কে আজ ৩ সেপ্টেম্বর মঙ্গলবার থেকে চেয়ারম্যানের দায়িত্ব পালনে মৌখিক ভাবে নির্দেশ প্রদান করেন।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ