শালিখায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

মোঃ শহিদুজ্জামান চাঁদ, শালিখা,মাগুরাঃ মানসম্মত শিক্ষা;শেখ হাসিনার দীক্ষা” এই স্লোগানকে সামনে রেখে মাগুরার শালিখায় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৮ উদযাপন হয়েছে। দিনটি উদযাপন উপলক্ষে বুধবার সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষা অফিস আয়োজিত জাতীয় শিক্ষা র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বর্ণাঢ্যটি র‌্যালি উপজেলা চত্তর থেকে শুরু হয়ে উপজেলা সদর আড়পাড়া বাজার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আড়পাড়া আইডিয়াল হাইস্কুল মাঠ প্রাঙ্গণে এসে শেষ হয়। এরপর এক আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহি অফিসার সুমী মজুমদার। সভায় সভাপতিত্ব করেন উপজেলা শিক্ষা অফিসার অরুন চন্দ্র ঢালী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ শ্যামল কুমার দে, শালিখা থানা অফিসার ইনচার্জ রবিউল হোসেন, ইউপি চেয়ারম্যান আরজ আলী বিশ্বাস,কৃষি কর্মকর্তা শেখ বিপুল হোসেন, মৎস্য অফিসার মোঃ দ্বীন ইসলাম, রিসোর্স অফিসার স্বপন কুমার ভৌমিক,মাধ্যমিক শিক্ষা অফিসার মহাকবি সিরাজ উদ দৌলাহ, মহিলা বিষক কর্মকর্তা অনিতা মল্লিক, যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ ইলিয়াসুর রহমান,বিআরডিবি কর্মকর্তা দেবাশীষ দাস, সমাজ সেবা অফিসার মোস্তফা গিয়াস উদ্দিন, সমবায় অফিসার বাবু পংকজ কুমার মন্ডল,সহকারি প্রোগ্রাম অফিসার বুলবুলি খাতুন, মুক্তিযোদ্ধা কমান্ডার আবু বক্কার মাষ্টার, আওয়ামীলীগ নেতা নির্মল বিশ্বাস। এ ছাড়াও উপজেলায় কর্মরত সকল কর্মকর্তা ও শিক্ষক বৃন্দ উপস্থিত ছিল।

শালিখায় জেলা তথ্য অফিসের উদ্যোগে উঠান বৈঠক অনুষ্ঠিত

শালিখা(মাগুরা)প্রতিনিধি মাগুরার জেলা তথ্য অফিস আয়েজিত বুধবার দুপুর ১২টার দিকে শালিখা উপজেলা শ্রীহট্র গ্রামের পারভীন বেগমের বাড়ীর আঙ্গিনায় এক উদ্বদ্বকরণ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। জেলা তথ্য অফিসার মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে উক্ত উঠান বৈঠকে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহি অফিসার সুমী মজুমদার। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ উলিয়াসুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা অনিতা মল্লিক প্রমুখ। উঠান বৈঠকে প্রধান অতিথি নারীর ক্ষমতায়ন, নারীর অধিকার ও বাল্যবিবাহ রোধসহ সরকারের বিভিন্ন উদ্যোগ নিয়ে আলোচনা করেন।

শালিখায় ভয়াবহ অগ্নিকান্ডে ৯টি ছাগল
ভস্মিভুত,২ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন

মোঃ শহিদুজ্জামান চাঁদ শালিখা,মাগুরাঃ মাগুরার শালিখা উপজেলার শতখালী মোল্যাপাড়ার সেলিম মিস্ত্রির বাড়িতে মঙ্গলবার দুপুরে ভয়াবহ এক অগ্নিকান্ড সংঘটিত হয়েছে। এ অগ্নিকান্ডে সেলিম মিস্ত্রির ৩টি ঘর (রান্নাঘর,গোয়ালঘর ও ছাগলেরঘর) পুড়ে ভস্মিভুত হয়।পরিবারের লোকজন জানায় দুপুর বেলা ছাগল গুলো ছাগলের ঘরে ছায়ায় বেঁধে রেখে তার স্ত্রী বাইরের দিকে যায়। এসময় বিদ্যুতের তারে সট করে অগ্নিকান্ডের সুত্রপাত হয় বলে ধারনা করা হচ্ছে। অগ্নিকান্ডে ঘরে বাধাঁ ৯টি ছাগল,৩টি ঘরসহ অন্যান্য মালামাল ও পাশর্^বর্তী বেশ কয়েকটি ফলবানগাছ পুড়ে ভস্মিভ’ত হয়েছে।খবর পেয়ে মাগুরা থেকে ফায়ার র্সাভিসের গাড়ি এসে আগুন নিয়ন্ত্রনে আনে বলে প্রত্যক্ষদর্শীরা জানান। ভয়াবহ এ অগ্নিকান্ডে প্রায় ২লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে বলে প্রতিবেশী ও গৃহস্বামী সেলিম মিস্ত্রি জানান।

 

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ