সুন্দরগঞ্জে বাস্তহারাদের মানববন্ধন

একেএম শামসুল হক, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ গাইবান্ধার সুন্দরগঞ্জে তিস্তা সেতুর সংযোগ বন্যা নিয়ন্ত্রণ বেড়িবাঁধের সম্প্রসারণের কাজ চলাকালে আশ্রিত শত শত বাস্তহারা নারী-পুরুষ, পুণর্বাসনের দাবীতে মানববন্ধন করেছে।
গতকাল মঙ্গলবার উপজেলার ভূমিহীন বাস্তহারা সংগ্রাম কমিটি কর্তৃক আয়োজিত উপজেলা সড়কে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা বাসদের সমন্বয়ক গোলাম রব্বানী, ভূমিহীন বাস্তহারা সংগ্রাম কমিটির উপদেষ্টা আবু বক্কর, সদস্য আব্দুস সামাদ সরকার, রফিকুল ইসলাম, ইউসুফ, বাস্তহারা শামছুল হক, দেলোয়ার হোসেন, বাতাসু ও রাশেদা বেগম। বক্তারা রাস্তা সম্প্রসারণের কাজে তাদের বাস্তভিটা থেকে উচ্ছেদ করায় তারা আজ বাস্তহারা হয়ে পড়েছে। অবিলম্বে তাদের মাথা গোজার ঠাঁই দাবী করে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকষর্ণ করেন। মানববন্ধন পূর্বে একটি বিক্ষোভ মিছিল পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

সুন্দরগঞ্জে জাতীয় পাট দিবস পালিত
একেএম শামসুল হক, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ
গাইবান্ধার সুন্দরগঞ্জে জাতীয় পাট দিবস পালিত হয়েছে।
গতকাল মঙ্গলবার উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত জাতীয় পাট দিবসের আলোচনা সভা শহীদ মিনার সরকারি প্রাথমিক বিদ্যালয় হলরুমে অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার এসএম গোলাম কিবরিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রাশিদুল কবির, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা খাদেমুল ইসলাম, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা ছাদেক হোসেন। আলোচনা পূর্বে র‌্যালী পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

সুন্দরগঞ্জে মানববন্ধন
একেএম শামসুল হক, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ
জনপ্রিয় লেখক শিক্ষাবীদ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মোঃ জাফর ইকবালের উপর দুর্বৃত্তদের বর্বরোচিত হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা গ্রাম্য থিয়েটার ও সম্মিলিত সাংস্কৃতিক জোট।
গতকাল মঙ্গলবার বাংলাদেশ গ্রাম্য থিয়েটার ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে উপজেলা সড়কে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন গ্রাম্য থিয়েটারের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান হাফিজা বেগম কাকলী, সাংস্কৃতিক জোটের আহবায়ক আহসানুল করিম চাঁদ, গোলাম মোস্তফা বাবুল, মাস্টার আব্দুর রশিদ প্রামানিক, বিশ্বনাথ দাস ও বেলা রানী সরকার। বক্তারা অবিলম্বে হালমাকারীদের মুখোশ উম্মোচন করে গ্রেফতারের মাধ্যমে আইনের আওতায় আনার জন্য সরকারের প্রতি আহবান জানান।

সুন্দরগঞ্জে জাতীয় শিক্ষা সপ্তাহ পালিত
একেএম শামসুল হক, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় জাতীয় শিক্ষা সপ্তাহ পালিত হয়েছে।
গতকাল মঙ্গলবার উপজেলা শিক্ষা অফিস কর্তৃক আয়োজিত জাতীয় শিক্ষা সপ্তাহের এক আলোচনা সভা উপজেলা বটতলী অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার এসএম গোলাম কিবরিয়া, সহকারী শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম, রিপন মিয়া, প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গোলাম রব্বানী। বক্তাগণ শিক্ষার্থীদের শতভাগ ভর্তি নিশ্চিত করণ ও মানসম্মত প্রাথমিক শিক্ষাকে ত্বরান্বিত আহবান জানান। আলোচনা পূর্বে একটি র‌্যালী পৌর শহর প্রদক্ষিণ করে।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ